×

জাতীয়

শিক্ষাপ্রতিষ্ঠানে শিগগিরই দু’দিন ছুটির কথা ভাবা হচ্ছে: শিক্ষামন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ আগস্ট ২০২২, ০৫:০০ পিএম

শিক্ষাপ্রতিষ্ঠানে শিগগিরই দু’দিন ছুটির কথা ভাবা হচ্ছে: শিক্ষামন্ত্রী

শুক্রবার বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতির ১৭তম জাতীয় সম্মেলন ও জাতীয় শোক দিবসে আয়োজিত এক সেমিনারে প্রসঙ্গটি উঠিয়ে আনেন শিক্ষামন্ত্রী দীপু মনি। ছবি: সংগৃহীত

শিক্ষাপ্রতিষ্ঠানে শিগগরিই সাপ্তাহিক ছুটি দুদিন করার বিষয়ে চিন্তাভাবনা চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, বিদ্যুৎ সাশ্রয়ের জন্য এমন চিন্তাভাবনা করতে হচ্ছে।

শুক্রবার (১২ আগস্ট) বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতির ১৭তম জাতীয় সম্মেলন ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক সেমিনারে বক্তব্য প্রদানকালে প্রসঙ্গটি উঠিয়ে আনেন তিনি।

কারিগরি শিক্ষায় সরকারের বিভিন্ন নতুন কারিকুলাম ও প্রকল্পের কথা তুলে ধরে শিক্ষামন্ত্রী বলেন, আমরা কারিগরি দক্ষতা অর্জনকে বিশেষ গুরুত্ব দিচ্ছি। আমাদের শিক্ষার্থীরা দক্ষ হয়ে গড়ে উঠেছে কিনা, তা নিশ্চিত করতে চাই। তাদের মানবিক, সৃজনশীল মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য যেসব দিকে দৃষ্টি দেয়া দরকার, শেখ হাসিনা সরকার সেদিকেই দৃষ্টি দিয়েছে।

প্রতিটি উপজেলায় একটি করে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র প্রকল্প নিয়ে সরকার ভাবছে উল্লেখ করে তিনি আরও বলেন, ল্যাব ও আনুষঙ্গিক কাজের জন্য ৫০টি প্রতিষ্ঠানকে ৭০ কোটি দেয়া হয়েছে। অনেকগুলো প্রতিষ্ঠান সে অর্থের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে পারেনি। কাজেই শুধু বরাদ্দ দিলেই হবে না, শিক্ষার্থীদের দক্ষতা অর্জনে সেটি কাজে লাগাতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App