×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

জাতীয়

পাঠাও রাইডেও এবার ভাড়া বাড়ল ১৭ শতাংশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ আগস্ট ২০২২, ০৮:২৮ পিএম

জ্বালানি তেলের দাম বাড়ার কারণে রাইড শেয়ারিং অ্যাপ পাঠাওয়ে মোটরসাইকেলের ভাড়া বেড়েছে। আগের তুলনায় প্রায় ১৭ শতাংশ ভাড়া বাড়ানো হয়েছে। তবে এখনও রাইড শেয়ারিং অ্যাপ পাঠাওয়ের গাড়ির ভাড়া বাড়ানো হয়নি। সম্প্রতি এই নতুন ভাড়া কার্যকর করা হয়েছে।

নতুন ভাড়া অনুযায়ী, মোটরসাইকেলে ঢাকায় প্রতি কিলোমিটারে এখন ১৫ টাকা ভাড়া দিতে হবে। আর সর্বনিন্ম ভাড়া দিতে হবে ৫০ টাকা। আগে প্রতি কিলোমিতার ভাড়া ছিল ১২ টাকা, সর্বনিন্ম ভাড়া নেওয়া হতো ৩০ টাকা। তবে ভিত্তি মূল্য ২৫ টাকা, প্রতি মিনিট চার্জ ৫০ পয়সা, ইন্স্যুরেন্স ফি এক টাকা অপরিবর্তিত থাকছে।

আর চট্টগ্রামে এখন থেকে প্রতি কিলোমিটারে ভাড়া নেয়া হবে ১২ টাকা। ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে সর্বনিন্ম ভাড়া। অন্যান্য ফি অপরিবর্তিতই থাকছে।

আর সিলেটে প্রতি কিলোমিটারে ভাড়া সাড়ে ৬ থেকে বাড়িয়ে সাড়ে ৮ টাকা করা হয়েছে। সর্বনিম্ন ভাড়া ৩০ থেকে বেড়ে হয়েছে ৩৫ টাকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App