পদ্মা সেতু দিয়ে টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

ভুলে অ্যাকাউন্টে আসা ৩ কোটি টাকা তুলে গ্রেপ্তার

প্রকাশিত: আগস্ট ১২, ২০২২ , ১১:০২ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ১২, ২০২২ , ১১:০২ পূর্বাহ্ণ

গাইবান্ধার সোনালী ব্যাংক শাখা থেকে ভুলে অন্য অ্যাকাউন্টে চলে যাওয়া সোয়া ৩ কোটি টাকা তুলেছেন নোয়াখালীর ব্যবসায়ী আবু তাহের। পরে তাকে গ্রেপ্তার করে জেলার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে এসব তথ্য জানিয়ে সংবাদ সম্মেলন করেন পিবিআই পুলিশ সুপার এ. আর. এম. আলিফ।

সংবাদ সম্মেলনে পিবিআই পুলিশ সুপার বলেন, গত ৬ জুলাই ডাচ বাংলা ব্যাংকের গাইবান্ধা শাখার এক কর্মকর্তা সোনালী ব্যাংক গাইবান্ধা শাখায় সোয়া তিন কোটি টাকার ভাউচার জমা দেন। ওই টাকা ডাচ-বাংলা ব্যাংকের প্রধান কার্যালয়ের ০০০২৬০২০০৫৭৪৩ নম্বরের অ্যাকাউন্টে লেনদেন হওয়ার কথা ছিল। তবে ভুলে তা ঢাকার আমির ইন্টারন্যাশনাল নামের ০০০২৬০২০০৫৭০৩ হিসাব নম্বরে চলে যায়। গত ৪ আগস্ট ব্যাংকের রুটিন চেকে বিষয়টি ধরা পড়ে। পরে ভুলে চলে যাওয়া অ্যাকাউন্টের মালিককে ফোন করে নম্বর বন্ধ পাওয়া যায়। একই সঙ্গে অ্যাকাউন্ট চেক করে দেখা যায় টাকা চলে যাওয়ার পরপরই তিন কোটি ১০ লাখ তুলে নেয়া হয়।

এ ঘটনায় সংশ্লিষ্ট সোনালী ব্যাংক ম্যানেজার জাহিদুল ইসলাম ওই টাকা উদ্ধারের ঘটনাটি লিখিতভাবে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অবহিত করেন।

পুলিশ সুপার এ. আর. এম. আলিফ বলেন, প্রযুক্তি এবং বিভিন্নভাবে অনুসন্ধান করে অ্যাকাউন্টের মালিক আবু তাহেরকে গত ৯ আগস্ট নোয়াখালী থেকে আটক করা হয়। গ্রেপ্তারকৃত আবু তাহের একজন মানবপাচারকারী। আমির ইন্টারন্যাশনালের মালিক তিনি। জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করেছেন তিনি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়