ইউক্রেনের পরমাণু কেন্দ্রে ফের বিস্ফোরণ

আগের সংবাদ

উদ্বোধনী ম্যাচের কারণে কাতার বিশ্বকাপ সূচিতে পরিবর্তন

পরের সংবাদ

ধাওয়ানকে সরিয়ে ভারতের অধিনায়ক রোহিত নয়, রাহুল

প্রকাশিত: আগস্ট ১২, ২০২২ , ৯:১৬ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ১২, ২০২২ , ৯:১৯ পূর্বাহ্ণ

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর মাত্র এক সপ্তাহ আগে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হল শিখর ধাওয়ানকে। তার স্থলবর্তী হয়েছেন ভারতীয় দলের লোকেশ রাহুলকে। ধাওয়ানকে করা হয়েছে সহ-অধিনায়ক। এরই মধ্যে বিসিসিআইয়ের মেডিকেল বোর্ডের কাছ থেকে খেলার ছাড়পত্র পেয়েছেন রাহুল। তাই দলে নেয়া হয়েছে তাকে।

গত ৩০ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করে বিসিসিআই। অধিনায়ক রোহিত শর্মাকে তখন বিশ্রাম দেয়া হয়েছিল। তার পরিবর্তে অধিনায়ক হিসেবে ধাওয়ানের নাম ঘোষণা করা হয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্যসমাপ্ত ওয়ানডে সিরিজেরও অধিনায়ক ছিলেন ধাওয়ান। কিন্তু সিরিজ শুরুর আগেই লোকেশ রাহুলকে নতুন অধিনায়ক ঘোষণা করা হয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

এক বিবৃতিতে বিসিসিআই উল্লেখ, বোর্ডের মেডিকেল টিম স্বাস্থ্য পরীক্ষা করে লোকেশ রাহুলকে খেলার অনুমতি দিয়েছে। পরবর্তীতে বিসিসিআইয়ের নির্বাচক কমিটি বিবেচনা করে রাহুলকে জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলের অধিনায়ক ঘোষণা করা হয়। ধাওয়ানকে করা হয়েছে সহ-অধিনায়ক। রাহুল দলে ঢোকার ফলে জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ জনের পরিবর্তে খেলতে যাবেন ১৬ জন ক্রিকেটার।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে রাহুলকে নেয়া হয়েছিল। কিন্তু সিরিজ শুরুর আগে করোনা আক্রান্ত হওয়ার পর থেকে মাঠে নামেননি তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমে সুযোগ না পাওয়া এক টুইটে লোকেশ রাহুল উল্লেখ করেন, আগামী জুন মাসে অস্ত্রোপচারের পরে আমি অনুশীলন শুরু করেছিলাম। ভেবেছিলাম, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলব। কিন্তু সিরিজ শুরুর আগেই করোনা আক্রান্ত হয়ে গেলাম। এ অবস্থায় সবকিছু পিছিয়ে গেল আরও কয়েক সপ্তাহ। এখন আমি দ্রুত সুস্থ হচ্ছি। আশা করছি দ্রুত জাতীয় দলে খেলবো। ভারতের হয়ে খেলা আমার কাছে সবচেয়ে বেশি গর্বের।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়