উত্তরায় এটিএম বুথে টাকা তোলার সময় ব্যবসায়ীকে হত্যা

আগের সংবাদ

সংসদ ভাঙার স্বপ্ন দেখে লাভ নেই : কাদের

পরের সংবাদ

ডিমের ডজন ১৫০ টাকা

প্রকাশিত: আগস্ট ১২, ২০২২ , ২:৩৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১২, ২০২২ , ২:৪৭ অপরাহ্ণ

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর এক লাফে ডজন প্রতি ডিমের দাম বেড়ে হয়েছে ১৫০ টাকা। এর আগ ডিমের দাম ছিল ১২৫ টাকা। বেশ কয়েকদিন ধরেই অন্যান্য পণ্যের সঙ্গে পাল্লা দিয়ে হু হু করে বাড়ছে ডিমের দাম।

শুক্রবার (১২ আগস্ট) বেশ কয়েকটি কাঁচাবাজার ঘুরে দেখা যায়, ডিমের পাশাপাশি ব্রয়লার মুরগির দামও অস্বাভাবিকভাবে বেড়েছে। বাজারভেদে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৯০-২০০ টাকায়। বাজারে ডিম ও মাংসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে অসন্তোষ প্রকাশ করেছেন সাধারণ ক্রেতারা। তারা বলছেন, বাজারে দ্রুত দাম বাড়তে থাকায় সাধারণ মানুষের নাভিশ্বাস উঠে যাচ্ছে। সরকারের উচিৎ দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ করা।

বিপ্লব নামে এক বেসরকারি চাকরিজীবীর সঙ্গে কথা বলে জানা যায়, বাজারে সবকিছুর দামই চড়া। যে ডিম একসময় ছিল ১২৫ টাকা সেই ডিম এখন এক লাফে ১৫০ টাকা। মিডিয়ায় বলে, কাঁচা মরিচের দাম ২৫০ থেকে মাত্র ১০ টাকা কমেছে। এখন কাঁচা মরিচ কিনতে হচ্ছে ২৫০ টাকায়।

এ বিষয়ে তাসলিমা বলেন, সবকিছুর দাম বেড়েছে। অথচ আমাদের মধ্যবিত্তদের হাল আগের মতোই আছে। আমাদের পকেট থেকেই সবকিছু যাচ্ছে।

মুরগি ও ডিমের দামের এমন বেহাল দশা কেন এমন প্রশ্নের উত্তর বাড্ডা কাঁচাবাজারের এক ব্যবসায়ী সামাদ সর্দার বলেন, ব্রয়লার মুরগির সরবরাহ কম। আর ডিমের দাম মাঝেমধ্যে ওঠানামা করে।

এদিকে শান্তিনগর বাজারের ডিম ব্যবসায়ী প্লাবন বলেন, জ্বালানি তেলের দাম বাড়ায় গাড়ির খরচ বেড়ে গেছে। এর প্রভাব পড়েছে ডিম, মুরগি সবখানে। আমরা তো আর লোকসান দিয়ে ব্যবসা করতে পারি না।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়