পরীমণির ছেলের নাম নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

আগের সংবাদ

বড়পুকুরিয়ায় ক্ষতিগ্রস্তদের মানববন্ধন, আল্টিমেটাম

পরের সংবাদ

স্কুলছাত্রীকে ধর্ষণ: আসামি রাজুর যাবজ্জীবন

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ৩:৩৩ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১১, ২০২২ , ৩:৩৩ অপরাহ্ণ

রাজধানীর সবুজবাগে ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণের মামলার একমাত্র আসামি রাজু আহমেদকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১১ আগস্ট) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক এ. এম. জুলফিকার হায়াত মামলার এ রায় ঘোষণা করেন।

এ কারাদণ্ডের পাশাপাশি আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয়মাস কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

এর আগে, ২০১৮ সালের ৭ ফেব্রুয়ারি ভুক্তভোগী শিক্ষার্থীর মা বাদী হয়ে সুবজবাগ থানায় মামলা করেন। মামলার ২০ দিনের মাথায় ২৭ ফেব্রুয়ারি ভুক্তভোগী শিক্ষার্থী পুত্র সন্তান জন্ম দেয়। শিশুটিকে এখন রাজধানীর আজিমপুরে সোনামণি নিবাসে রাখা হয়েছে।

এরপর ২০১৮ সালের ৭ মে পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের উপ-পরিদর্শক (এসআই) তৃপ্তি খান আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে উল্লেখ করা হয়, ভুক্তভোগীকে ফুঁসলিয়ে ও নানা প্রলোভন দেখিয়ে ২০১৭ সালের ১২ মে থেকে বিভিন্ন সময় ধর্ষণ করত। এরপর বাদী তার মেয়ের শারীরিক গঠন দেখে ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি হাসপাতালে নিয়ে আলট্রাসনোগ্রাম করে দেখেন, ভুক্তভোগী আটমাসের গর্ভবতী। এরপর বাদী তার মেয়েকে ঘটনা সম্পর্কে জিজ্ঞাসা করলে জানায় আসামি বাসায় এসে প্রায়ই তাকে ধর্ষণ করত। এরপর ভুক্তভোগীর মা বাদী হয়ে সবুজবাগ থানায় মামলা দায়ের করেন। এরপর তদন্ত মামলাটি তদন্ত করে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় আসামিকে অভিযুক্ত করা হয়।

২০১৯ সালের ২৩ সেপ্টেম্বর আদালত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। এ মামলার বিচার চলাকালীন ১০ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন।

টিএপি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়