উত্তাল সাগরে ভেঙে পড়েছে কক্সবাজার সৈকত

আগের সংবাদ

সন্দ্বীপে ছুরিকাঘাতে গৃহবধূ খুন, স্বামী আটক

পরের সংবাদ

বেটউইনার ইস্যু: সাকিবের এশিয়া কাপ খেলা হচ্ছে না?

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ৪:৩৯ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১১, ২০২২ , ৪:৪৪ অপরাহ্ণ

সাকিব কি বিসিবির দলে থাকছেন? এশিয়া কাপে খেলছেন? শেষ পর্যন্ত অধিনায়কত্ব হারাচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার? নাকি তাকে ছাড়াই পথ খুঁজে নেবে বিসিবি? এসব প্রশ্নের উত্তর একটাই। নাটক এখনও বাকি।

প্রতিবার কোনো সিরিজ বা টুর্নামেন্ট শুরুর আগে স্কোয়াড ঘোষণা নিয়ে কালক্ষেপণের অভিযোগ নিত্যদিনের। সে নাটকের ব্যত্যয় ঘটছে না আসন্ন এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা নিয়েও।

গত ৮ আগস্ট টিম দেয়ার সময়সীমা শেষ হয়ে গেলেও আয়োজক সংস্থার কাছে বাড়তি তিনদিন সময় চেয়ে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে সময় শেষ হবে আজ বৃহস্পতিবার (১১ আগস্ট)।

সাকিবকে নিয়ে জলঘোলা কম হচ্ছে না। তাকে কেন্দ্র করে দফায় দফায় বৈঠক বসছে। বোর্ড সভাপতিকে নিয়ে রবিবার তেমনই একটি বৈঠকে বসার কথা আছে। তবে বোর্ড চাইছে, কাক-পক্ষীতেও যেন টের না পায়।

বিসিবির অধিনায়ক সাকিব আল হাসান। ফাইল ছবি

বিশ্বসেরা এই অলরাউন্ডারকে কেন্দ্র করে যে সমস্যা তৈরি হয়েছে বেটউইনার ইস্যুতে। ক্রিকেটসহ সব ধরনের খেলার সংবাদ প্রকাশ করে ‘বেটউইনার’ নিউজ ডটকম। নতুন ক্রীড়াভিত্তিক এই নিউজ সাইটের শুভেচ্ছা দূত হিসেবে যুক্ত হয়েছেন সাকিব।

কোনো ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটের শুভেচ্ছা দূত হিসেবে দায়িত্ব পালন করা খারাপ কিছু নয়। তবে বিপত্তি হচ্ছে, ‘বেটউইনার নিউজ’ ‘বেটউইনার ডট কমের’ অঙ্গ-প্রতিষ্ঠান। যা অনলাইনে জুয়া খেলার একটি মাধ্যম। অথচ আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) উপলক্ষে ফ্রাঞ্চাইজি চেয়ে যে বিজ্ঞাপন দিয়েছে বিসিবি, সেখানেও স্পষ্ট বলা আছে, বেটিং বা জুয়া সংক্রান্ত কিংবা এর সঙ্গে সম্পৃক্ত কোনো প্রতিষ্ঠান ফ্রাঞ্চাইজির মালিকানা পাবে না। কিন্তু বোর্ডের চুক্তিবদ্ধ খেলোয়াড় হয়েও সাকিব এমন একটি প্রতিষ্ঠানে সঙ্গে বাণিজ্যিক চুক্তি করেছেন। এ জন্য এই অলরাউন্ডারকে নোটিশ পাঠিয়েছে বিসিবি।

বোর্ড নিজেদের ভাবমূর্তি রক্ষা করতে চাইছে এবং সাকিব যে ‘ভুল’ পথে পা বাড়িয়েছেন, সেখান থেকে তাকে ফিরিয়ে আনতে। এ জন্য তার সঙ্গে কয়েক দফা আলোচনা হয়। বোর্ড সূত্র জানিয়েছে, আনুষ্ঠানিকভাবে মঙ্গলবার ছিল সাকিবের সেই সিদ্ধান্ত জানানোর শেষ সময়। কিন্তু এখনও পর্যন্ত সাকিবের কাছ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়