প্রেমের কলহে রাজধানীর হোটেলে চিকিৎসককে হত্যা

আগের সংবাদ

পরীমণির ছেলের নাম নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

পরের সংবাদ

বিচারপ্রার্থীদের দুর্ভোগ লাঘবে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ‘ন্যায়কুঞ্জ’

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ২:৫৪ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১১, ২০২২ , ২:৫৪ অপরাহ্ণ

দূর-দূরান্ত থেকে আসা বিচারপ্রার্থীদের কষ্ট ও ভোগান্তি এবার লাঘব হচ্ছে। দেশের বিভিন্ন জেলা থেকে আসা এসব বিচারপ্রার্থীর জন্য সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গড়ে তোলা হয়েছে ‘ন্যায়কুঞ্জ’। যাতে থাকছে বসার জায়গা, টয়লেট, সুপেয় পানির ব্যবস্থা এবং মায়েদের জন্য স্তন্যদান কর্নার।

তবে শুধু সুপ্রিম কোর্ট প্রাঙ্গণেই নয়, সারা দেশের জেলা ও দায়রা জজ আদালতেও একই ভোগান্তি কমাতে ‘ন্যায়কুঞ্জ’ গড়ে তোলার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। বিচার চাইতে এসে যাতে রোদ-বৃষ্টিতে ভোগান্তি না হয়, সে জন্যই এ উদ্যোগ নেয়া হয়েছে।

এরই মধ্যে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিশ্রামাগার নির্মাণের কাজ শেষ হয়েছে। বৃহস্পতিবারই তা উদ্বোধন করার কথা জানিয়েছেন আপিল বিভাগের রেজিস্ট্রার ও সুপ্রিম কোর্টের মুখপাত্র মুহাম্মদ সাইফুর রহমান।

‘ন্যায়কুঞ্জে’ যা থাকছে: নারী ও পুরুষের জন্য পৃথক ইউনিট, স্তন্যদানের জন্য মায়েদের পৃথক কক্ষ, সব ইউনিটে দুটি টয়লেট, সুপেয় পানির ব্যবস্থা, একটি ছোট স্টেশনারি দোকান।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়