ডলারে বেসামাল অর্থনীতি

আগের সংবাদ

পূর্বাচলে সেই নীলার লেডিস ক্লাব গুঁড়িয়ে দিল রাজউক

পরের সংবাদ

প্রাথমিকের ১৬ শিক্ষার্থী পরীক্ষামূলক টিকা পাবে আজ

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ৮:৩৯ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ১১, ২০২২ , ৮:৩৯ পূর্বাহ্ণ

# ৫ থেকে ১১ বছরের শিশুদের করোনাভাইরাস টিকা কার্যক্রম শুরু

প্রাথমিকের ১৬ শিক্ষার্থী আজ বৃহস্পতিবার পরীক্ষামূলক টিকা পাবে। ‘পর্যবেক্ষণমূলক’ এ কার্যক্রমে টিকা নেবে রাজধানীর মোহাম্মদপুর এলাকার আবুল বাশার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম থেকে পঞ্চম শ্রেণির ১৬ শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ টিকা কার্যক্রমের উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র নিশ্চিত করেছে, পরীক্ষামূলক প্রয়োগ শেষে আগামী ২৫ আগস্ট থেকে সারাদেশের ১২টি সিটি কর্পোরেশনে পূর্ণাঙ্গভাবে শিশুদের টিকা কার্যক্রম পরিচালিত হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে জেলা-উপজেলা পর্যায়ের শিক্ষার্থীদেরও টিকা প্রয়োগ করা হবে।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আগামী ২৫ আগস্ট থেকে সারাদেশে শুরু হচ্ছে ৫ থেকে ১১ বছরের শিশুদের এ টিকা কার্যক্রম। প্রথম দিকে দেশের ১২টি সিটি কর্পোরেশনে পরিচালিত হবে টিকাদান কার্যক্রম।

যেসব শিক্ষার্থী ‌‘পরীক্ষামূলক’ টিকা নিচ্ছে

ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্র জানিয়েছে, প্রথম দিন পরীক্ষামূলক শিশুদের করোনা টিকা গ্রহণে ১৬ শিক্ষার্থীকে প্রস্তুত রাখা হয়েছে। তারা সবাই আবুল বাশার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

তাদের মধ্যে প্রথম তালিকায় আছে বিদ্যালয়টির দ্বিতীয় শ্রেণির সৌম্য দ্বীপ দাস (রোল-৭), চতুর্থ শ্রেণির মো. আবু সায়েম ফাহিম (রোল-২০), পঞ্চম শ্রেণীর বিকাশ কুমার সরকার (রোল-১০), তৃতীয় শ্রেণীর সাইমুন সিদ্দিক (রোল-১৮), তৃতীয় শ্রেণীর মো. আরাফাত শেখ (রোল-৫), আকিব আহমেদ সায়ন (রোল-৪০), চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী মাহমুদ হোসেন (রোল-১০) ও আল-আমিন (রোল-২)।

পাশাপাশি, টিকা নেবে তৃতীয় শ্রেণীর শামীমা সিদ্দিকা তাসিন (রোল-২৭), রুপা আক্তার (রোল-৪৫), হুমায়রা আফরিন তামান্না (রোল-১৯), নিধি নন্দিনী কুণ্ডু (রোল-৩৮), চতুর্থ শ্রেণীর তাসলিমা আক্তার (রোল-১), সানজিদা আক্তার (রোল-১৬), মোছা. নুসরাত জাহান আরিন (রোল-২৩) এবং প্রথম শ্রেণীর শিক্ষার্থী হীরা আক্তার (রোল-১৩)।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়