রাজধানীর হোটেলে নারী চিকিৎসককে খুন

আগের সংবাদ

৯০ শতাংশ পোশাকই ধার করে পরা: সোনম কাপুর

পরের সংবাদ

প্রথমবার টিভির পর্দায় মা দুর্গা রূপে ঋতুপর্ণা সেনগুপ্ত

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১১:৫২ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১২:০৮ অপরাহ্ণ

‘আশ্বিনের শারদপ্রাতে বেজে উঠেছে আলোকমঞ্জীর…’, হ্যাঁ, আশ্বিনের শারদপ্রাতের সময় আসন্ন, কাউন্টডাউন শুরু করে ফেলেছে বাঙালি। নিজের শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর অপেক্ষায় চলছে প্রহর গোনা। দুর্গাপুজোর সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িয়ে রয়েছে ‘মহালয়া’। এই বছর ‘মহালয়া’ বাঙালি দর্শকদের জন্য থাকছে বিশেষপ্রাপ্তি, প্রথমবার ছোটপর্দায় দশভূজার অবতারে হাজির হচ্ছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

ভারতীয় একটি গণমাধ্যমে ‘মহালয়া’ স্পেশ্যাল অনুষ্ঠানে এই বিশেষ অবতারে দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে। অনুষ্ঠানের নাম ‘দেবী দশমহাবিদ্যা’। একথা কারুরই অজানা নয়, অভিনয়ের পাশাপাশি ঋতুপর্ণার অন্যতম ভালোবাসার জায়গা নাচ। প্রশিক্ষণপ্রাপ্ত নৃত্যশিল্পী ঋতুপর্ণা মাঝেমধ্যেই নাচের অনুষ্ঠান করে থাকেন, এবার দশভূজারূপে ছোটপর্দায় মহিষাসুর বধ করবেন তিনি। কোন চ্যানেলে মহিষারসুরমর্দিনী হিসাবে কাকে দেখা যাবে, সেই নিয়ে বিস্তর জল্পনা চলছে। এর মাঝেই আনুষ্ঠানিকভাবে কালার্স বাংলার তরফে জানানো হল এই বছর মহামায়া হিসাবে এই চ্যানেলে দেখা যাবে ঋতুপর্ণাকে।

প্রথম ঝলকেই চমকে দিলেন অভিনেত্রী। লাল বেনারসি শাড়ি আর গা ভর্কি সোনার গয়নায় সেজেছেন ঋতুপর্ণা, তার কপালে ত্রিনয়ন এবং অর্ধচন্দ্রাকৃতি টিপ শোভা পাচ্ছে। আলতা রাঙা হাতে ত্রিশূল ধরে রয়েছেন অভিনেত্রী।

দেবী দুর্গার সাজে ঋতুপর্ণার প্রথম ছবি প্রকাশ্যে।

পিতৃপক্ষের অবসান আর মাতৃপক্ষের সূচনা হয় ‘মহালয়া’র সঙ্গে। মহালয়া মানেই উমার বাপের বাড়ি আসার পালা। মহালয়ার ভোর মানেই রেডিয়োতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের গলায় ‘মহিষাসুরমর্দিনী’ শোনা। তারপর টেলিভিশনে পর্দায় দেবী দুর্গার মহিষাসুর বধের কাহিনি দেখা। এর আগে দেবশ্রী, ইন্দ্রাণী হালদার, শ্রাবন্তী, শুভশ্রী, কোয়েল থেকে দিতিপ্রিয়া রায়কে বিভিন্ন চ্যানেলে দেবী দুর্গা হিসাবে দেখেছে দর্শক। প্রথমবার ঋতুপর্ণাকে এই ভূমিকায় দেখতে মুখিয়ে রয়েছে সকলে।

এই বছর কালার্স বাংলার দেবী-বন্দনা ঋতুপর্ণা ছাড়া আর কাদের দেখা যাবে তা স্পষ্ট নয়, তবে চ্যানেলের লিডিং লেডিরাও যে ‘দেবী দশমহাবিদ্যা’র অংশ হবেন সে নিয়ে কোনও সন্দেহ নেই। মহিষাসুর কে হবেন, সেইদিকে সবার নজর থাকবে।

সৌমিত্র-স্বাতীলেখার ‘বেলাশুরু’তে শেষ বড়পর্দায় দেখা গিয়েছে ঋতুপর্ণাকে। সম্প্রতি ‘বঙ্গভূষণ’ সম্মানে ভূষিত হয়েছেন অভিনেত্রী। আপতত মুক্তির অপেক্ষায় রয়েছে ঋতুপর্ণা অভিনীত ‘আকরিক’। এই ছবিতে দীর্ঘদিন পর বাংলা ছবির পর্দায় ফিরছেন ভিক্টর বন্দ্যোপাধ্যায়। ছবিতে সিঙ্গল মাদারের চরিত্রে রয়েছেন ঋতুপর্ণা। সুত্র : হিন্দুস্থান টাইমস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়