পূর্বাচলে সেই নীলার লেডিস ক্লাব গুঁড়িয়ে দিল রাজউক

আগের সংবাদ

দখলকৃত পরমাণু কেন্দ্র থেকে রুশ হামলায় নিহত ১৪

পরের সংবাদ

পঞ্চমবার উয়েফা সুপার কাপ জিতলো রিয়াল মাদ্রিদ

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ৯:২১ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১:৪০ অপরাহ্ণ

উয়েফা সুপার কাপের শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। এর মাধ্যমে ক্লাবটি শুরু করলো নতুন মৌসুম। ইউরোপা লিগ জয়ী আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে উয়েফা সুপার কাপ ছিনিয়ে নিয়েছে কোচ কার্লো আনচেলত্তির শিষ্যরা।

বুধবার (১১ আগস্ট) ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে ফ্রাঙ্কফুর্টকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল। রিয়ালে হয়ে গোল করেন করিম বেনজেমার ও দাভিদ আলাবা। এই নিয়ে পঞ্চমবার ট্রফিটি জিতল রিয়াল। তবে এ বছর জানুয়ারিতে স্প্যানিশ সুপার কাপ, লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর এই ট্রফি দিয়ে চতুর্থ ট্রফি ঘরে তুলল রিয়াল। খবর ডেইলি মেইলের।

ম্যাচের শুরুতেই আধিপত্য বজায় রাখে রিয়াল। কয়েক দফা জার্মান ক্লাবটির রক্ষণভাগে আক্রমণ চালায় করিম বেনজেমা-ভিনিসিয়াস জুনিয়রা। তবে গোলের দেখা পাচ্ছিল না দলটি। নিজেদের রক্ষণ সামলিয়ে রিয়ালের রক্ষণ ভাগে আক্রমণ করেছিল ফ্রাঙ্কফুর্ট। রিয়াল কয়েক দফা আক্রমণের পর সুযোগ মিলে খেলার ৩৭ মিনিটে। গোল করে রিয়ালকে এগিয়ে দেন দাভিদ আলাবা। ক্যাসিমেরো কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত এক শটে প্রতিপক্ষের জাল খুঁজে নেন অস্ট্রিয়ান এই মিডফিল্ডার (১-০)।

বিরতির পর খেলতে নেমেই ব্যবধান বাড়ানোর চেষ্টা করে রিয়াল। অন্যদিকে সমতা ফেরানো চেষ্টা করে ফ্রাঙ্কফুর্ট। খেলার ৬৭ মিনিটে রিয়ালের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন করিম বেনজেমা। ভিনিসিয়াস জুনিয়রের বাড়ানো বলে গোল করেন ফরাসি স্ট্রাইকার (২-০)।

শেষদিকে সমতায় ফিরতে লড়াই করে জার্মান ক্লাবটি ক্লাব। কিন্তু তারা রিয়ালের রক্ষণদেয়াল ভেদ করতে পারেনি। তাতে মৌসুমের প্রথম শিরোপা উল্লাসে মাতল কার্লো আনচেলত্তির শিষ্যরা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়