শেখ হাসিনাকে রাখী পাঠালেন মমতা ব্যানার্জি

আগের সংবাদ

তথ্য না চাওয়ার কারণ জানতে চান হাইকোর্ট

পরের সংবাদ

ছয় বছর ধরে পলাতক ছিলেন জঙ্গি লিমন

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ , ১:০৭ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১১, ২০২২ , ১:৩৫ অপরাহ্ণ

নরসিংদী জেলার মাধবদী থানা এলাকা থেকে এক জঙ্গিকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃত ওই জঙ্গির নাম মো. আফজাল হোসেন ওরফে লিমন (৩৮)।

বুধবার (১০ আগস্ট) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে আটক করা হয় তাকে।

এটিইউ সূত্র জানিয়েছে, নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জাম’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় সদস্য হিসেবে দীর্ঘ দিন ধরে দায়িত্ব পালন করে আসছিলেন। ওয়ারেন্টভুক্ত মামলার এই আসামি ছয় বছর ধরে পলাতক ছিলেন।

মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বলেন, গ্রেপ্তারকৃত আসামি মো. আফজাল হোসেন লিমন গত ২০১৬ সালের ১১ ফেব্রুয়ারি গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানাধীন বুজরুক বোয়ালিয়া শিল্পপাড়া এলাকায় জেএমবির কতিপয় সক্রিয় সদস্যদেরকে নিয়ে সরকার ও রাষ্ট্রবিরোধী এবং নাশকতামূলক কার্যক্রমের উদ্দেশ্যে গোপন বৈঠকে মিলিত হয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে গোবিন্দগঞ্জ থানা পুলিশ টিম সেখানে অভিযান চালায়। তৎক্ষণাৎ পালিয়ে যায় সে। পরে এ ঘটনায় মামলা দায়ের করা হলে তাকে পলাতক হিসেবে দেখানো হয়। আদালতে এ মামলার বিচার চলছে।

তিনি আরও বলেন, ২০১৪ সাল থেকে গাইবান্ধা জেলার জেএমবির দাওয়াহ শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছিল লিমন। জেএমবির রংপুর বিভাগের সামরিক শাখা প্রধান জাহাঙ্গীর হোসেন ওরফে রাজিব গান্ধী ও দাওয়াহ শাখার প্রধান সাদাত রতনের একান্ত সহযোগী ছিল সে। ২০১৬ সালে সে চট্টগ্রামে কথিত হিজরত করে নাশকতার পরিকল্পনা করেছিল। এটিইউ তার বিরুদ্ধে গোয়েন্দা তথ্য সংগ্রহ করে দীর্ঘদিন ধরে গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছিল। আটককালে তার কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়