×

জাতীয়

সেই আনারকলির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রণলায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২২, ০৫:২৭ পিএম

সেই আনারকলির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রণলায়

পররাষ্ট্র মন্ত্রণালয়

বাসায় মাদক রাখার অভিযোগে ইন্দোনেশিয়া থেকে ফিরিয়ে আনা বাংলাদেশি কূটনীতিক কাজী আনারকলির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। দেশের ভাবমূর্তির সঙ্গে জড়িত এ ঘটনায় তার বিরুদ্ধে সর্বোচ্চ প্রশাসনিক শাস্তির কথা বলেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। এরইমধ‌্যে ওএসডি হওয়া এই কর্মকর্তাকে চাকরিচ‌্যুতির ইঙ্গিতও দেয়া হয়েছে বলে সংসদীয় কমিটিকে জানিয়েছে পররাষ্ট্রমন্ত্রণালয়।

বুধবার (১০ আগস্ট) সংসদ ভবনে অনুষ্ঠিত পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়। কমিটির চাহিদার প্রেক্ষাপটে মন্ত্রণালয় থেকে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কমিটির সভাপতি মুহম্মদ ফারুক খান জানান, ‘ইন্দোনেশিয়া ফেরত ওই কূটনীতিকের বিষয়টি নিয়ে কমিটির বৈঠকে আলোচনা হয়েছে। বিষয়টি আমাদের দেশের ভাবমূর্তির সঙ্গে সম্পৃক্ত। তার বিষয়ে মন্ত্রণালয়ও কঠোর অবস্থানে। ইতোমধ‌্যে তাকে ওএসডি করা হয়েছে। এছাড়া একটি কমিটি কাজ করছে। ওই কর্মকর্তার অপরাধ প্রমাণিত হলে সর্বোচ্চ প্রশাসনিক শাস্তি হতে পারে।’ ইন্দোনেশিয়ায় কী ঘটেছিল সেটা জানার জন‌্য দেশটির সরকারের কাছেও চিঠি দিয়ে অনুরোধ করা হয়েছে বলেও জানান কমিটির সভাপতি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App