×

জাতীয়

সম্রাটের জামিন বাতিলের আদেশ আপিল বিভাগে বহাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২২, ১২:১০ পিএম

সম্রাটের জামিন বাতিলের আদেশ আপিল বিভাগে বহাল

ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা দুদকের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

বুধবার (১০ আগস্ট) বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। গত ৮ আগস্ট সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে লিভ টু আপিলের শুনানি শেষে হয়। আজকে আদেশের জন্য দিন ধার্য করা হয়। আদালতে সম্রাটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা দুদকের মামলায় গত ১১ মে ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান সম্রাটকে জামিন দেন।

জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ বিষয়ে শুনানি শেষে গত ১৮ মে সম্রাটের জামিন বাতিল করে সাতদিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেয় হাইকোর্ট। এ আদেশের বিরুদ্ধে করা লিভ টু আপিল গত ২৩ মে শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন চেম্বার আদালত। পরে ৮ আগস্ট এই বিষয়ে শুনানি শেষ হয়। আজ হাইকোর্টে জামিন বাতিলের আদেশ বহাল রাখে আপিল বিভাগ।

খুরশীদ আলম খান গণমাধ্যমকে বলেন, সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্ট আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। সম্রাটের লিভ টু আপিল খারিজ করে দিয়েছেন আদালত। ফলে তাকে কারাগারেই থাকতে হবে।

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক। করা মামলায় তার বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। পরে তদন্ত শেষে ২০২০ সালের ২৬ নভেম্বর আদালতে জমা দেয়া অভিযোগপত্রে সম্রাটের বিরুদ্ধে ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

তবে ক্যাসিনোকাণ্ডে ২০১৯ সালের ৭ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামে র‍্যাব হাতে গ্রেপ্তার হয় সম্রাট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App