×

জাতীয়

বিএনপির কাজই সরকারের সমালোচনা করা: পরিকল্পনামন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২২, ০৩:৫৯ পিএম

বিএনপির কাজই সরকারের সমালোচনা করা: পরিকল্পনামন্ত্রী

বুধবার সকালে শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া হাইস্কুল অ্যান্ড কলেজের অডিটোরিয়ামে ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ছবি: ভোরের কাগজ

বিএনপির কাজই সরকারের সমালোচনা করা: পরিকল্পনামন্ত্রী

বুধবার সকালে শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া হাইস্কুল অ্যান্ড কলেজের অডিটোরিয়ামে ঋণের চেক বিতরণ করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ছবি: ভোরের কাগজ

বিএনপির কাজই সরকারের সমালোচনা করা বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, দেশের যেকোনো দুর্যোগে মানুষের পাশে আছে আওয়ামী লীগ সরকার।

বুধবার (১০ আগস্ট) সকাল ১০টায় শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া হাইস্কুল অ্যান্ড কলেজের অডিটোরিয়ামে ‘বঙ্গবন্ধুর গণমুখী সমবায় ভাবনার আলোকে বঙ্গবন্ধু মডেল গ্রাম প্রতিষ্ঠা’ শীর্ষক পাইলট প্রকল্পের আওতায় বঙ্গবন্ধু মডেল গ্রাম সমবায় সমিতি লিমিটেড ডুংরিয়ার উপকারভোগীদেরকে আবর্তক তহবিল থেকে ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, জনবান্ধব এই সরকারের শাসনামলে মানুষের ভাগ্যোন্নয়ন হয়েছে। সরকার মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু বিএনপি নামে একটি দল আছে যারা কোনো কাজ করে না। জনগণের পাশে থাকে না। এতবড় বন্যা গেল কোথায়ও তো তাদের দেখা গেল না। মাঝেমধ্যে রাস্তাঘাটে কিছু ছিটিয়ে দিয়ে গেছে, সেগুলো লোকদেখানো। কিন্তু আওয়ামী লীগ সরকার বন্যা পরিস্থিতি সার্বক্ষণিক মানুষের পাশে ছিল। ঘরে ঘরে সহযোগিতা পৌঁছে দিয়েছে, সহায়তা এখনো চলমান আছে আরও দেয়া হবে।

[caption id="attachment_361884" align="aligncenter" width="700"] বুধবার সকালে শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া হাইস্কুল অ্যান্ড কলেজের অডিটোরিয়ামে ঋণের চেক বিতরণ করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ছবি: ভোরের কাগজ[/caption]

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রামাঞ্চলে মানুষদের ভালোবাসেন। হাওরাঞ্চলের মানুষের প্রতি উনার মায়া বেশি। আর এজন্যই হাওরাঞ্চলে আমরা বড়বড় প্রকল্প বাস্তবায়ন করছি। গ্রামাঞ্চলে টিউবওয়েল, স্যানিটারি ল্যাট্রিন দেয়া হয়েছে। যেখানে যা প্রয়োজন সব করা হচ্ছে। কাজেই শেখ হাসিনাকে মনে রাখতে হবে। ইনশাআল্লাহ খুব শিগগিরই সব সমস্যা সমাধান করতে পারবো আমরা। আমাদের বিদ্যুতের সমস্যাও দূর হয়ে যাবে। এ জন্য একটু ধৈর্য ধরতে হবে।

বিএনপির সমালোচনা করে পরিকল্পনামন্ত্রী বলেন, যারা বলে ‘আওয়ামী লীগের বিদায়ঘণ্টা বেজে গেছে’, জনগণ তাদের ঘণ্টাই বাজিয়ে দিয়েছে। আওয়ামী লীগের বিদায়ের ঘণ্টা কখনোই বাজবে না। আওয়ামী লীগের ভিত অনেক মজবুত। বিএনপি আসবে, যাবে। তারা কিভাবে ক্ষমতায় এসেছিল দেশের মানুষ জানে। প্রবাদে আছে, শকুনের দোয়ায় গরু মরে না। সুতরাং কোনো ভয় নেই, আওয়ামী লীগ দেশের মানুষের সাঙ্গে ছিল, আছে ও সবসময়ই থাকবে।

চেক বিতরণ অনুষ্ঠানে বঙ্গবন্ধু মডেল গ্রাম ডুংরিয়া সমবায় সমিতি লিমিটেডের সভাপতি ও শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা মাসুদ আহমদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কর্মকর্তা মৃণাল কান্তি বিশ্বাস ও জেলা সমবায় কর্মকর্তা বশির আহমদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রকৌশলী (এলজিইডি) মাহবুব আলম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার,  এসিল্যান্ড সকিনা আক্তার, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী তহুর আলী, ডুংরিয়া হাইস্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মদনমোহন রায়সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App