×

খেলা

টেনিস ছাড়ার ঘোষণা সেরেনা উইলিয়ামসের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২২, ১১:২৬ এএম

টেনিস ছাড়ার ঘোষণা সেরেনা উইলিয়ামসের

সেরেনা উইলিয়ামস

টেনিস ছাড়ার ঘোষণা দিয়েছেন সর্বকালের অন্যতম সেরা টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। মঙ্গলবার (৯ আগস্ট) ৪০ বছর বয়সের এই ২৩ গ্রান্ডস্লাম জয়ী তারকা জানিয়েছেন, আগামী ইউএস ওপেন শেষে টেনিস ছাড়বেন তিনি।

এক কলামে তার অবসরের খবরটি জানিয়েছেন তিনি। লিখেছেন, অবসর শব্দটা আমি পছন্দ করি না। এটাকে সম্ভবত প্রয়োজনের তাগিদে বিবর্তন বললে ভালো শোনাবে। আমি টেনিস থেকে দূরে সরে যাচ্ছি, টেনিসের বাইরে আমার জীবনের অন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলোয় মনোযোগ দিতে চাচ্ছি। খবর ভগ, নিউইয়র্ক টাইমসের।

আগামী ২৭ আগস্ট শুরু হবে ইউএস ওপেন। ওই আসর শেষ হবে ১১ সেপ্টেম্বর। সেরেনা জানিয়েছেন, সেটাই তার শেষ আসর। পরিবারকে সময় দিতে টেনিস থেকে দূরে থাকতে চাইছেন তিনি। সন্তানকে সময় দিতে চান তিনি।

তিনি আরও লেখেন, আমি টেনিস ও পরিবারের মধ্যে একটাকে বেছে নেওয়ার কথা কখনও ভাবিনি। আমি মনে করি, এটা ঠিক নয়। আমি যদি পুরুষ হতাম তাহলে হয়তো আমাকে এই কলাম লিখতে হতো না। কারণ আমি খেলার জন্য বাইরে যেতে পারতাম, শিরোপার জন্য লড়তে পারতাম। পরিবার সম্প্রসারণের শ্রমটা হয়তো আমার স্ত্রীই দিতেন।

সেরেনা তার ক্যারিয়ারে সাতটি উইম্বলডন জিতেছেন। সাতবার অস্ট্রেলিয়া ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। ছয়টি ইউএস ওপেন জিতেছেন। এছাড়া তিনটি ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। ৩১৯ সপ্তাহ বিশ্বের সেরা টেনিস তারকা থাকার কীর্তিও গড়েছেন তিনি। অলিম্পিয়া নামে তার পাঁচ বছরের এক সন্তান আছে। সেরেনা মা হওয়ার পরে টেনিসে ফিরলেও ইনজুরি সমস্যায় ভুগছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App