×

খেলা

জিম্বাবুয়ের টার্গেট ২৫৭, হোয়াইটওয়াশ এড়াতে পারবে কি বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২২, ০৫:০০ পিএম

জিম্বাবুয়েকে ২৫৭ রানের টার্গেট দিল বাংলাদেশ। ক্রীড়ামোদিদের মনে একটাই প্রশ্ন এখন-  এ টার্গেটের মুখে পড়ে  হোয়াইটওয়াশ এড়াতে পারবে কি বাংলাদেশ?

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে আজ বুধবার টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেটের বিনিময়ে ২৫৬ রান সংগ্রহ করে লাল সবুজের প্রতিনিধিরা। টাইগারদের হোয়াইটওয়াশ করতে স্বাগতিকদের করতে হবে ২৫৭ রান।

[caption id="attachment_361900" align="aligncenter" width="700"] হারারে জিম্বাবুয়ের বিপক্ষে আজ তৃতীয় ওয়ানডে ম্যাচে ৮১ বলে ৮৫ রানের অপরাজিত ইনিংস খেলার পথে ছক্কা হাঁকান আফিফ হোসেন[/caption]

সিরিজে প্রথম দুই ম্যাচে টাইগারদের ছুড়ে দেয়া ৩০৩ রান ও ২৯১ রান তাড়া করে জয় নিশ্চিতের সুবাদে ইতোমধ্যে সিরিজ জয় করেছে সিকান্দার রাজারা।

হোয়াইটওয়াশ এড়াতে দুই উদ্বোধনী ব্যাটার তামিম ইকবাল ও এনামুল হক বিজয় বেশ দেখেশুনে শুরু করেন। তবে দুর্ভাগ্যবশত রান আউটের ফাঁদে পড়েন তামিম ইকবাল। এরপর এনামুল হক বিজয় ও আফিফ হোসেন এই দুই ব্যাটারে কল্যানে স্কোরবোর্ডে বড় সংগ্রহ অর্জন করতে পেরেছে। এনামুল হক বিজয় ৬ চার ও ৪ ছক্কার সাহায্যে ৭১ বলে ৭৬ রান করেন। এছাড়া আফিফ হোসেন ৬ চার ও ২ ছক্কার সাহায্যে ৮৫ রানে অপরাজিত ছিলেন।

এছাড়া তামিম ইকবাল ১৯, মাহমুদউল্লাহ ৩৯, তাইজুল ইসলাম ৫ রান করেছেন। নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, হাসান মাহমুদ, মোস্তাফিজু রহমান ও এবাদত হোসেন রানের খাতাই খুলতে পারেননি। স্বাগতিক বোলারদের মধ্যে ২টি করে উইকেট পেয়েছেন ব্রড ইভান্স ও লুকি জঙ্গি। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন রিচার্ড এনগারাভা ও সিকান্দার রাজা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App