×

জাতীয়

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই মাঝি নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২২, ০৯:৪৪ এএম

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে দুই মাঝি নিহত

উখিয়া ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে গুরুতর আহত এক রোহিঙ্গা মাঝিকে চিকিৎসা দেয়া হয়। ছবি: ভোরের কাগজ

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেডমাঝিসহ দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। স্থানীয় রোহিঙ্গারা ধারণা করছেন, পূর্বশত্রুতার জের ধরেই তাদের হত্যা করা হয়েছে।

নিহতরা হলেন- উখিয়ার জামতলী ১৫ নং রোহিঙ্গা ক্যাম্পের সি- ব্লকের বাসিন্দা আব্দুর রহিমের ছেলে হেড মাঝি আবু তালেব (৪০) ও একই ক্যাম্পে ইমাম হোসেনের ছেলে সৈয়দ হোসেন (৩৫)।

মঙ্গলবার (৯ আগস্ট) রাত ১২টার দিকে কক্সবাজারের উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর সি-৯ ব্লকের দুর্গম পাহাড় সংলগ্ন এলাকায় এ ঘটনা সংঘটিত হয়।

নিহতদের মরদেহ উদ্ধার করে উখিয়া থানায় নিয়ে আসা হয় বলে নিশ্চিত করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন।

তার সূত্রে জানা যায়, একদল সন্ত্রাসী উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর সি-৯ ব্লকের সমতল হতে প্রায় দেড়শ’ ফুট ওপরে দুর্গম পাহাড়ের ঢালে জনৈক আছিয়া বেগমের ঘরের সামনে (শেড নং-১০১০) সি ব্লকের হেড মাঝি আবু তালেব ও সি-৯ সাব ব্লকের মাঝি সৈয়দ হোসেনকে গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসীরা।

আশেপাশের লোকজন এসে গুরুতর আহত দুজনকে উদ্ধার করে জামতলী এমএসএফ হাসপাতালে নিয়ে যান। সেখানে সৈয়দ হোসেনকে মৃত ঘোষনা করা হয়। অপরদিকে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আবু তালেবকে উন্নত চিকিৎসার জন্য উখিয়া কুতুপালং এমএসএফ হাসপাতালে স্থানান্তর করা হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

স্থানীয় রোহিঙ্গাদের ধারণা, পূর্বশত্রুতার জের ধরে ৮-১০ জন দুষ্কৃতকারী পূর্বপরিকল্পিতভাবে সৈয়দ হোসেন ও আবু তালেবকে গুলি করেছে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন বলেন, ক্যাম্পে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা হত্যাকাণ্ডে জড়িতদের ধরতে ক্যাম্পে ব্লক রেইড এবং অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া, উখিয়া থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন বলেও জানিয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App