×

বিনোদন

অভিনেত্রী-গায়িকা অলিভিয়া আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২২, ১০:০৪ এএম

অভিনেত্রী-গায়িকা অলিভিয়া আর নেই

অস্ট্রেলিয়ান অভিনেত্রী ও গায়িকা অলিভিয়া নিউটন-জন

অভিনেত্রী-গায়িকা অলিভিয়া আর নেই

অস্ট্রেলিয়ান অভিনেত্রী ও গায়িকা অলিভিয়া নিউটন-জন

ব্রিটিশ বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান অভিনেত্রী ও গায়িকা অলিভিয়া নিউটন-জন (৭৩) আর নেই। স্থানীয় সময় সোমবার (৯ আগস্ট) সকালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

অলিভিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্বের নানা প্রান্তের শিল্পীরা। জন ট্রাভোলটা তার সম্পর্কে বলেছেন, আমাদের সবাইকে খুব আনন্দ দিতেন তিনি। গায়ক রড স্টুয়ার্ট অলিভিয়ার সম্পর্কে লিখেছেন, নিখুঁত ও চমৎকার একজন নারী তিনি। তার মধ্যে লুকিয়ে ছিল প্রথাগত অস্ট্রেলিয়ান নিগূঢ়তা। খবর বিবিসি, সিএনএনের।

১৯৭৮ সালের মিউজিক্যাল রোমান্টিক-কমেডি সিনেমা ‘গ্রিজ’-এ স্যান্ডি চরিত্রে অভিনয় করে ব্যাপক সাড়া ফেলেন অলিভিয়া। তাতে তার সঙ্গে ছিলেন মারকুটে অভিনেতা জন ট্রাভোলটা। অলিভিয়া শুরুতে ছিলেন কান্ট্রি সিঙ্গার। তার রেকর্ড বিক্রি হয়েছে মিলিয়ন কপি। ১৯৭৮ সালের ‘গ্রিজ’ সিনেমায় তিনি গেয়েছিলেন ‘ইউ আর দ্য ওয়ান দ্যাট আই ওয়ান্ট’ ও ‘সামার নাইটস’। দুটি গানই তখন দারুণ জনপ্রিয় হয়।

১৯৯২ সালে তার স্তন ক্যানসার ধরা পড়ে অলিভিয়ার। পরে ক্যানসার রোগীদের সহায়তায় ‘অলিভিয়া নিউটন-জন ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেন এই অভিনেত্রী-গায়িকা।

১৯৪৮ সালের ২৬ সেপ্টেম্বর অলিভিয়ার জন্ম। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় তার বাবা ছিলেন ব্রিটিশ গুপ্তচর। আর তার মা ছিলেন জার্মানির নোবেলজয়ী বিজ্ঞানী ম্যাক্স বর্নের মেয়ে। ১৯৩৩ সালে নাৎসিদের হাত থেকে বাঁচতে অলিভিয়ার পরিবার আসে অস্ট্রেলিয়ায়। গ্র্যামি পুরস্কার পাওয়া অলিভিয়া ১৯৭৪ সাল থেকে ১৯৭৭ সাল পর্যন্ত ইউএস টপ চার্টে এসেছিলেন সাতবার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App