করোনায় আরও এক মৃত্যু, শনাক্ত কমে ১৯৮

আগের সংবাদ

পঞ্চাশের আগেই ছয় উইকেট হারিয়ে চাপে জিম্বাবুয়ে

পরের সংবাদ

যুদ্ধ বন্ধ করে শান্তিময় পৃথিবী গড়ে তুলুন: রোটারী প্রেসিডেন্ট

প্রকাশিত: আগস্ট ১০, ২০২২ , ৬:৫৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১০, ২০২২ , ৬:৫৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক রোটারী প্রেসিডেন্ট জেনিফার জোনস যুদ্ধ বিঘ্রহ বন্ধ করে শান্তিময় পৃথিবী গড়ে তোলার আহবান জানিয়েছেন।

রোটারী ইন্টারন্যাশনালের প্রথম মহিলা প্রেসিডেন্ট জেনিফার গতকাল মঙ্গলবার (৯আগস্ট) ঢাকার শের-ই-বাংলা নগরস্থ বিআইসিসি মিলনায়তনে অনুষ্ঠিত রোটারীর এক সংবর্ধনা অনুষ্ঠানে এই আহবান জানান। তিনি বর্তমানে বাংলাদেশ সফরে রয়েছেন।

পিপি সৈয়দ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, রোটারী বাংলাদেশ জেলা-৩২৮১ এর গভর্নর ইঞ্জিনিয়ার এম এ ওয়াহাব, সাবেক গভর্নর ড. মীর আনিসুজ্জামান, খায়রুল আলম, গর্ভনর (নির্বাচিত) আশরাফুজ্জামান নান্নু, গভর্নর (নমিনী) ইবরাহীম খলিল আল জায়েদ পিনাক, জেলা সেক্রেটারী আরিফ জেবটিক, শাহেদ সিদ্দিক প্রমুখ। এছাড়াও বানিজ্যমন্ত্রী টিপু মুন্সী, সংসদ সদস্যবৃন্দ এবং সারাদেশ থেকে আগত রোটারি নেতৃবৃন্দ অনুষ্ঠানে যোগ দেন।

রোটারী প্রেসিডেন্ট বলেন, ভবিষ্যত বংশধরদের জন্য এই পৃথিবীকে বাসযোগ্য করে তুলতে হবে। যুদ্ধ বিঘ্রহ এবং সংঘাতের ফলে বিশ্বে বাস্তুহারা মানুষের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। দূর্ভিক্ষে বিশ্বের বিভিন্ন অঞ্চলে মানুষ মারা যাচ্ছে। এই অবস্থার অবসান হওয়া উচিত।

জেনিফার জোনস আরও বলেন, সারা বিশ্বের ১৩ লাখ রোটারীয়ান এবং ২ কোটি স্বেচ্ছাসেবী আর্ত মানবতার সেবায় প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। তিনি বিশ্বের বৃহত্তম রোটারী জেলা বাংলাদেশ রোটারীর সার্বিক কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেন এবং সেবামূলক কর্মকান্ড আরো জোরদার করার আহবান জানান।

জেনিফার জোনস তিন দিনের বাংলাদেশ সফর কালে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সাথে সাক্ষাৎ করেন এবং ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন। তিনি কুর্মিটোলা জেনারেল হাসপাতালের বিশেষ মেডিকেল ইউনিট পরিদর্শন করেন। এটি সাধারণ রোগীদের জন্য রোটারী কর্তৃক নির্মিত হয়েছে।

টিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়