বিপিসির লাভ-ক্ষতির হিসাব চায় জনগণ : সিপিডি

আগের সংবাদ

সেই আনারকলির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রণলায়

পরের সংবাদ

জিম্বাবুয়ের টার্গেট ২৫৭, হোয়াইটওয়াশ এড়াতে পারবে কি বাংলাদেশ

প্রকাশিত: আগস্ট ১০, ২০২২ , ৫:০০ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১০, ২০২২ , ৫:০৬ অপরাহ্ণ

জিম্বাবুয়েকে ২৫৭ রানের টার্গেট দিল বাংলাদেশ। ক্রীড়ামোদিদের মনে একটাই প্রশ্ন এখন- এ টার্গেটের মুখে পড়ে হোয়াইটওয়াশ এড়াতে পারবে কি বাংলাদেশ?

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে আজ বুধবার টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেটের বিনিময়ে ২৫৬ রান সংগ্রহ করে লাল সবুজের প্রতিনিধিরা। টাইগারদের হোয়াইটওয়াশ করতে স্বাগতিকদের করতে হবে ২৫৭ রান।

হারারে জিম্বাবুয়ের বিপক্ষে আজ তৃতীয় ওয়ানডে ম্যাচে ৮১ বলে ৮৫ রানের অপরাজিত ইনিংস খেলার পথে ছক্কা হাঁকান আফিফ হোসেন

সিরিজে প্রথম দুই ম্যাচে টাইগারদের ছুড়ে দেয়া ৩০৩ রান ও ২৯১ রান তাড়া করে জয় নিশ্চিতের সুবাদে ইতোমধ্যে সিরিজ জয় করেছে সিকান্দার রাজারা।

হোয়াইটওয়াশ এড়াতে দুই উদ্বোধনী ব্যাটার তামিম ইকবাল ও এনামুল হক বিজয় বেশ দেখেশুনে শুরু করেন। তবে দুর্ভাগ্যবশত রান আউটের ফাঁদে পড়েন তামিম ইকবাল। এরপর এনামুল হক বিজয় ও আফিফ হোসেন এই দুই ব্যাটারে কল্যানে স্কোরবোর্ডে বড় সংগ্রহ অর্জন করতে পেরেছে। এনামুল হক বিজয় ৬ চার ও ৪ ছক্কার সাহায্যে ৭১ বলে ৭৬ রান করেন। এছাড়া আফিফ হোসেন ৬ চার ও ২ ছক্কার সাহায্যে ৮৫ রানে অপরাজিত ছিলেন।

এছাড়া তামিম ইকবাল ১৯, মাহমুদউল্লাহ ৩৯, তাইজুল ইসলাম ৫ রান করেছেন। নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, হাসান মাহমুদ, মোস্তাফিজু রহমান ও এবাদত হোসেন রানের খাতাই খুলতে পারেননি। স্বাগতিক বোলারদের মধ্যে ২টি করে উইকেট পেয়েছেন ব্রড ইভান্স ও লুকি জঙ্গি। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন রিচার্ড এনগারাভা ও সিকান্দার রাজা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়