নোয়াখালীতে গণপিটুনিতে গরু চোর নিহত

আগের সংবাদ

এক যুগ পর আবারও পরিচালনায় কিরণ রাও

পরের সংবাদ

চিত্রশিল্পী এস. এম. সুলতানের জন্মবার্ষিকীতে ফুলেল শ্রদ্ধা

প্রকাশিত: আগস্ট ১০, ২০২২ , ১১:৫৬ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ১০, ২০২২ , ১২:০০ অপরাহ্ণ

নড়াইলে বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৮তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে।

আজ বুধবার (১০ আগস্ট) এই চিত্রশিল্পীর জন্মবার্ষিকী পালন উপলক্ষে জেলা প্রশাসন ও এস এম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এস এম সুলতান কমপ্লেক্স কোরআন খতম, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, শিল্পীর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ, মাজার জিয়ারত, দোয়া মাহফিল, আর্ট ক্যাম্প ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, এস এম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, জেলা শিল্পকলা একাডেমি, এস. এম. সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়, লাল বাউল সম্প্রদায়, সম্মিলিত সাংস্কৃতিক জোট, ছায়ানট ললিতকলা পরিষদ, নাট্যনন্দন, মূর্ছনা সঙ্গীত নিকেতন, গ্রেভ শিল্পী গোষ্ঠীসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শিল্পীর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

জেলা প্রশাসক মোহম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল ইসলাম, পৌর মেয়র আঞ্জুমান আরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি কুমার কুন্ডু, জোটের সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামিমূল ইসলাম টুলু, এস এম সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অনাদি বৈরাগী, এস. এম. সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ হানিফ,জেলা কালচারাল অফিসার হায়দার আলী,সহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে, জেলা ছাত্রলীগের পক্ষ থেকে শিল্পীর মাজারে পুষ্পমালা অর্পণ করা হয়, এসময় জেলা ছাত্রলীগের সভাপতি মো. নাইম ভূইয়া, সাধারণ সম্পাদক স্বপ্নীল সিকদার নীল, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আকাশ ঘোষ রাহুল, সাধারণ সম্পাদক সিদ্ধার্থ সিংহ পল্টুসহ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল শহরের মাছিমদিয়া গ্রামে বাবা মেছের আলী ও মা মাজু বিবির ঘরে জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন সর্বজনশ্রদ্ধেয় এই শিল্পী।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়