×

সারাদেশ

মাসখানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সব ঠিক হয়ে যাবে: পরিকল্পনামন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২২, ০১:৩৮ পিএম

মাসখানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সব ঠিক হয়ে যাবে: পরিকল্পনামন্ত্রী

মঙ্গলবার সকালে শান্তিগঞ্জের এফআইভিডিবির হলরুমে স্বেচ্ছাধীন তহবিল থেকে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। ছবি: ভোরের কাগজ

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, মাসখানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সব ঠিক হয়ে যাবে। আওয়ামী লীগ সরকার গরিব, দুঃখি ও অসহায় মানুষের পাশে থাকে। কর্মীবান্ধব ও অসহায় মানুষের পাশে থাকাই আওয়ামী লীগের নেতাকর্মীদের রাজনীতির উদ্দেশ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবন বাজি রেখে সাধারণ মানুষের ভাগ্যন্নোয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এই সরকার যে কোনো দুর্যোগে মানুষের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। বিভিন্ন ধরনের ভাতা সাহায্য সহযোগিতা সারা বছরই দেয়া হচ্ছে। আমরা আরও দেবো।

মঙ্গলবার (৯ আগস্ট) সকাল ১১টা শান্তিগঞ্জের এফআইভিডিবির হলরুমে স্বেচ্ছাধীন তহবিল থেকে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন,  দেশের সর্বত্রই আমরা নিরাপদ পানির ব্যবস্থা করেছি। ঘরে ঘরে পাইপ লাইনের মাধ্যমে পানি পৌছে দেয়া হবে। শেখ হাসিনার সরকারের আরেকটা যুগান্তকারী কাজ হল যারা ভূমিহীন গৃহহীন তাদের ঘর তৈরি করে দেয়া। আমার জীবনে এর চেয়ে ভালো কাজ আমি দেখিনি। সারা বছরই সরকার বিভিন্ন সহায়তা করে আসছে। তবুও আমাদের কাজ করতে হবে। এ বছর বন্যা ব্যাপক ক্ষতি করেছে। আমরা বন্যার্তদের সহযোগিতা চলমান রেখেছি আরও  দেয়া হবে। এ জন্য আপনাদের ধৈর্য ধরতে হবে। কাজেই কোনো চিন্তা করবেন না যা লাগে সব করব আমরা।

লেখাপড়ার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, আগামী দিনে লেখাপড়ার আরও দাম বাড়বে। যে লেখাপড়া করবে, সেই উন্নত জীবনযাপন করবে। সরকারি সুবিধা ভোগ করবে। সুতরাং লেখাপড়ার বিকল্প নেই। স্কুল কিংবা মাদ্রাসায় যেখানেই পাঠান সন্তানকে পাঠাতে হবে। আমাদের আত্মনির্ভরশীল হতে হবে। নিজের কাজ নিজে করতে হবে অন্যের দিকে চেয়ে থাকলে হবে না। আমি নিজে এখনও আমার কাজ আমি করি। আমাদের প্রধানমন্ত্রী নিজে ঘুম থেকে উঠে চা তৈরি করে খান, তাহাজ্জুদ পড়েন, কোরআন পরেন। এরপর বিভিন্ন কাজ করেন। সুতরাং নিজের কাজ নিজেকেই করতে হবে।

আর্থিক সহায়তা বিতরণে এ সময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার উজ জামান, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, এসিল্যান্ড সকিনা আক্তার ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরীসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App