লঞ্চের সঙ্গে সংঘর্ষে ডুবে বাল্কহেডের শ্রমিকের মরদেহ উদ্ধার

আগের সংবাদ

পাকিস্তানে আত্মঘাতী হামলায় ৪ সেনা নিহত

পরের সংবাদ

কিউবার তেল গুদামে ভয়াবহ আগুন

প্রকাশিত: আগস্ট ৯, ২০২২ , ২:০২ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:৪০ অপরাহ্ণ

বজ্রপাতের ঘটনায় এখনো আগুন জ্বলছে কিউবার মূল তেল গুদাম মাতানজাসে। দেশটির প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ভেনেজুয়েলা ও মেক্সিকো।

কিউবার প্রশাসন জানিয়েছে বাজ পড়ে আগুন লেগেছে ওই তেল গুদামে। একটি তেলের ট্যাঙ্কারে প্রথমে আগুন লেগেছিল। কিন্তু তা দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করে। এখন মুহূর্তে তৃতীয় ট্যাঙ্কটিতে আগুন লেগেছে। আরো পাঁচটি ট্যাঙ্ক তার পাশে আছে। খবর: রয়টার্স, এএফপি

রাজধানী হাভানা থেকে ১০০ কিলোমিটার দূরে অবস্থিত মাতানজাস তেল গুদাম। একে সুপার অয়েল ট্যাঙ্কার বলা হয়। এক একেকটি ট্যাঙ্কে তিন লাখ ব্যারেল করে তেল ধরে। ইতোমধ্যেই তিনটি ব্যারেলে আগুন লেগেছে। অর্থাৎ, প্রায় নয় লাখ ব্যারেল তেল নষ্ট হয়েছে। এতে বিপুল ক্ষতি হয়েছে কিউবার।

আগুনের পরিস্থিতি দেখতে গিয়ে আহত হয়েছেন কিউবার বিদ্যুৎমন্ত্রী। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি যখন সেখানে ছিলেন, তখন একটি ট্যাঙ্কে বিস্ফোরণ হয়। বস্তুত, আগুন নেভাতে গিয়ে এখনো পর্যন্ত একজনের মৃত্যু হয়েছে। ১৭ জন নিখোঁজ। ১২০ জন আহত হয়েছেন।

টিএপি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়