×

জাতীয়

রাজধানীতে নাশকতার মামলায় জামায়াতের ৬ কর্মী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২২, ০৯:০৪ এএম

রাজধানীর শ্যামলী এলাকায় পুলিশের গাড়ি ভাঙচুরের ঘটনায় জামায়াত-শিবিরের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঝটিকা মিছিল থেকে গাড়ি ভাঙচুর করা হয়েছিল। মামলায় এক থেকে দেড় শ’ জনকে আসামি করা হয়। তাদের মধ্যে রবিবার ওই মামলায় ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে গ্রেপ্তাকৃতদের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

পুলিশ জানায়, গাড়ি ভাঙচুর ও নাশকতার ঘটনায় দায়ের করা মামলায় ঢাকা মহানগর উত্তর জামায়াতের সাধারণ সম্পাদক মুহাম্মদ রেজাউল করিমসহ ১৫ জনের নাম উল্লেখ করা হয়। অন্যরা সবাই শেরেবাংলা নগর থানা জামায়াতের নেতাকর্মী।

শনিবার দুপুরে রাজধানীর শ্যামলী এলাকায় ঝটিকা মিছিল বের করেন জামায়াতের নেতাকর্মীরা। মিছিল থেকে পুলিশের একটি গাড়ি ঘিরে ধরে ভাঙচুর করা হয়। এ ঘটনায় শনিবার মধ্যরাতে পুলিশ বাদী হয়ে এ মামলা করে।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বলেন, সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে আমরা নিশ্চিত হয়েছি জামায়াত-শিবিরের ঝটিকা মিছিল থেকে এ নাশকতা চালানো হয়েছে। ১৬ জন হামলাকারীকে শনাক্ত করে মামলায় তাদের নাম উল্লেখ করা হয়েছে। মামলার ছয় আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App