বড়পুকুরিয়ায় আবারও কয়লা উত্তোলন শুরু

আগের সংবাদ

সিবিএমএসের বন্ড লাইসেন্স মডিউলকে স্বাগত জানিয়েছে বিজিএমইএ

পরের সংবাদ

দুই দিনের প্রতিবাদ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি

প্রকাশিত: আগস্ট ৮, ২০২২ , ৬:৫৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৮, ২০২২ , ৬:৫৫ অপরাহ্ণ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জ্বালানী তেলের মূল্য বৃদ্ধি, বিদ্যুতের লোডশেডিং, পরিবহন সংকট এবং ভোলায় পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নূরে আলম এবং স্বেচ্ছাসেবকদল নেতা আব্দুর রহিম নিহত হওয়ার প্রতিবাদে আগামী ১১ এবং ১২আগস্ট দেশব্যাপী দুই দিনের প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

সোমবার (৮ আগস্ট) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়কে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

ভোলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম এবং ছাত্রদল নেতা নূরে আলম নিহতের প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, গতকাল সরকার বামপন্থী ছাত্রদের আন্দোলনে হামলা চালিয়েছে। গত ১৫ বছরে বিএনপির ছয় শতাধিক নেতা কর্মীকে গুম করেছে, সহস্রাধিক নেতাকর্মীকে হত্যা করা হয়েছে, ৩৫ লক্ষ নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে আসামি করা হয়েছে এবং আমাদের নেত্রীকে অসুস্থ অবস্থায় আটক করে রাখা হয়েছে।

তিনি বলেন, এদের বিকল্প কোন পথ নেই। ক্ষমতায় থাকতে হলে এদের নির্যাতন হত্যা করে টিকে থাকতে হবে। কিন্তু এদের দিন ফুরিয়ে আসছে। দুর্বার গণ আন্দোলনে এদের পতন হবে। আওয়ামী লীগকে জবাবদিহিতা করতে হবে, এই সরকারকে জবাব দিতে হবে। এরা দেশকে ফোকলা করে দিয়েছে। বিদ্যুৎ নাই, জ্বালানি নাই।

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে বিএনপি’র যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ,যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম নীরব, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, সদস্য সচিব রফিকুল আমিন মজনু, উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা দক্ষিণ মহানগরের সদস্য ইশরাক হোসেন, সাবেক যুবদল নেতা নেওয়াজ আলী, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি কাজী রওণকুল ইসলাম শ্রাবণ প্রমুখ বক্তৃতা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়