×

স্বাস্থ্য

স্বয়ংক্রিয় পদ্ধতিতে হেমাটোলজির জটিল পরীক্ষা নির্ভুলভাবে করবে হরিবা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২২, ০৪:২৬ পিএম

স্বয়ংক্রিয় পদ্ধতিতে হেমাটোলজির জটিল পরীক্ষা নির্ভুলভাবে করবে হরিবা

ফাইল ছবি

স্বয়ংক্রিয় পদ্ধতিতে হেমাটোলজির জটিল পরীক্ষা নির্ভুলভাবে করবে হরিবা

চিকিৎসকদের নিয়ে সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়

দেশে মানুষের রক্তরোগসহ বিভিন্ন ধরনের ক্লিনিক্যাল পরীক্ষা-নিরীক্ষায় আধুনিক প্রযুক্তি সম্পন্ন হেমাটোলজি অ্যানালাইজার মেশিন আনল 'হরিবা মেডিকেল' জাপান।

নতুন প্রজন্মের এ চিকিৎসা সরঞ্জামের মাধ্যমে স্বয়ংক্রিয় পদ্ধতিতে হেমাটোলজি (রক্তরোগ) সংক্রান্ত জটিল পরীক্ষাগুলো নির্ভুলভাবে ডায়াগনসিস করা যাবে। এতে দ্রুত এবং সামঞ্জস্যপূর্ণ ফলাফল জানা যাবে।

শনিবার (০৬ আগস্ট) রাজধানীর এক হোটেলে এসব সরঞ্জামের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

রঞ্জামগুলোর এ দেশীয় পরিবেশক প্রতিষ্ঠান হেলথ কেয়ার ডায়াগনস্টিক সলিউশন ও জয় অ্যান্ড থ্রি স্টার প্রাইভেট লিমিটেড অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে দেশের ১২০ জন রক্তরোগ বিশেষজ্ঞ উপস্থিত ছিলেন। এ সময় চিকিৎসকদের নিয়ে একটি সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়। এছাড়া হেমাটোলজি ও বায়োকেমিস্ট্রসংক্রান্ত আটটি মেশিনারিজ (চিকিৎসা যন্ত্র) প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হেলথ কেয়ার ডায়াগনস্টিক সলিউশনের ব্যবস্থাপনা পরিচালক মো. হালিমুজ্জামান, জয় অ্যান্ড থ্রি স্টার প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আমিনুল ইসলাম বাবলুসহ বিভিন্ন হাসপাতাল, ল্যাব চেইন ও ডায়াগনস্টিক সেন্টারের শীর্ষ কর্মকর্তারা। বক্তারা বলেন, জাপানের গ্লোবাল জায়ান্ট হরিবা গ্রুপ গত কয়েক বছর ধরে শ্রীলংকা, মালদ্বীপ, ভুটান এবং নেপালে হরিবা ইন্ডিয়া দ্বারা পরিচালিত হচ্ছে। এরই ধারবাহিকতায় এবার সঙ্গে বাংলাদেশের বাজার প্রসারিত করছে।

অনুষ্ঠানে দিল্লির বিএলকে ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতালের সিনিয়র ডিরেক্টর ডা. অনিল হান্ডু বলেন, বাংলাদেশে চিকিৎসা বিজ্ঞানের অনেক অগ্রগতি হয়েছে। এ ক্রমবর্ধমান অগ্রগতিতে এবার হরিবা অংশ নিতে চায়। অনুষ্ঠানে হরিবার বাংলাদেশ অঞ্চলের কান্ট্রি ম্যানেজার আরাফাত হোসেন ছাড়াও হরিবা ইন্ডিয়ার করপোরেট অফিসার ড. রাজীব গৌতম, ডা. অঙ্কুর লাঠ ও পরীক্ষিত সেন গুপ্ত বক্তব্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App