×

খেলা

সমতা ফেরার ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২২, ১২:৫৮ পিএম

সমতা ফেরার ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে দুর্দান্ত শট খেলার সময় তামিম ইকবাল। ফাইল ছবি

জিম্বাবুয়ের বিপক্ষে হারারে স্পোর্টস গ্রাউন্ডে দ্বিতীয় ম্যাচে আর কিছুক্ষণ পর স্বাগতিকদের মুখোমুখি হবে সফরকারী বাংলাদেশ। তার আগে রবিবার (৭ আগষ্ট) টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের দলপতি রাসিগ চাকাবা।

দ্বিতীয় ম্যাচ দুদলের জন্য বেশ গুরুত্বপূর্ণ। এদিন হেরে গেলে চলতি বছর প্রথমবার ওয়ানডে সিরিজ হারের স্বাদ পাবে টাইগাররা। আর স্বাগতিকরা জিতলে ওয়ানডে সিরিজ নিশ্চিত হবে। তবে সিরিজ জয়ে মরিয়া রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। তাছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে টাইগাররা। চলতি বছর টানা তিন সিরিজে জয়ের ধারা অব্যাহত রেখেছে তামিম বাহিনী। আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের মতো দলগুলোর বিপক্ষে দাপুটে সিরিজ নিশ্চিত করতে পারলেও এবার জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচেই হেরে গেছে লাল-সবুজের প্রতিনিধিরা। তাই সমতায় ফেরার লক্ষ্যে ঘুড়ে দাড়িয়ে লড়াই করবে টাইগাররা। তামিম ইকবালের সামনে কঠিন চ্যালেঞ্জ, সিরিজ বাঁচানোর লড়াই। ওয়ানডেতে উড়তে থাকা বাংলাদেশ ঘুনাক্ষরেও ভাবেনি জিম্বাবুয়ে তাদের মাটিতে ধরাশয়ী করবে। দক্ষিণ আফ্রিকা, উইন্ডিজকে তাদের মাটিতে কুপোকাত করার পর কেউ এমন ভাবতে পারেনি। তাও যে দলটির বিপক্ষে ২০১৩ সাল থেকে টানা ১৯ ম্যাচে কোনো হার ছিল না টাইগারদের। সেই দলটিই যেন নাস্তানাবুদ করে ছাড়লো তামিম-তাসকিনদের।

এদিকে প্রথম ম্যাচে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়ে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন ওপেনার লিটন দাস। জিম্বাবুয়ে সফরে টাইগারদের চোটে আক্রান্ত ক্রিকেটারদের মিছিল দীর্ঘই হচ্ছে। এবার এ তালিকায় যুক্ত হয়েছেন মোস্তাফিজুর রহমান ও মুশফিকুর রহিম। মোস্তাফিজ অ্যাঙ্কেলের চোটে পড়েছেন। তবে চোট কতটা গুরুতর, এই বিষয় এখনো নিশ্চিত করে কিছু জানা যায়নি। তারও আগে আঙুলের চোট নিয়ে দেশে ফিরেছেন নুরুল হাসান। চোট আছে মুশফিকুর রহিমের। ব্যাটিংয়ের সময় হাতে চোট পেয়েছিলেন মুশফিক। তাকে রবিবার ম্যাচে পাওয়ার ব্যাপারে টিম ম্যানেজমেন্ট আশাবাদী। এছাড়া জিম্বাবুয়ে সফরে থাকা বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিচ্ছেন ব্যাটার নাঈম শেখ ও পেসার ইবাদত হোসেন। ওয়ানডে সিরিজের বাকি অংশের জন্য দলে যোগ দিচ্ছেন তারা। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App