×

জাতীয়

চলন্ত বাসে ডাকাতি-ধর্ষণ, মূল হোতাসহ গ্রেপ্তার ১০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২২, ১০:৩৪ পিএম

চলন্ত বাসে ডাকাতি-ধর্ষণের অভিযোগে মূল হোতাসহ আরও ১০ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রবিবার (৭ আগস্ট) রাজধানী ঢাকা, গাজীপুর ও সিরাজগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ বিষয়ে আগামীকাল সোমবার সকালে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

এদিকে, ডাকাতি ও ধর্ষণের অভিযোগে মূল হোতাসহ ১০ জনকে গ্রেপ্তার প্রসঙ্গে র‌্যাবের এক কর্মকর্তা বলেন, বাসে ডাকাতির এ ঘটনায় মূল পরিকল্পনাকারী হলেন রতন নামে এক ব্যক্তি। র‌্যাবের অভিযানে রতনসহ ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা সবাই বিভিন্ন পেশার আড়ালে মহাসড়কে যাত্রীবেশে বাসে উঠে যাত্রীদের জিম্মি করে ডাকাতি করতেন।

গত মঙ্গলবার সন্ধ্যায় কুষ্টিয়ার দৌলতপুর থেকে ঈগল এক্সপ্রেসের একটি বাস নারায়ণগঞ্জের উদ্দেশে রওনা হয়ে সিরাজগঞ্জ এলাকা থেকে তিনদফায় ১০-১২ জন যাত্রী তোলে। ছদ্মবেশী ওই যাত্রীরা দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে বাসটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে চালক, চালকের সহযোগী ও যাত্রীদের হাত, পা, চোখ বেঁধে তাদের সব লুটে নেয়। এ সময় বাসে থাকা এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণ করে ডাকাত দলের সদস্যরা। পরে বাসটি টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মধুপুর এলাকায় ফেলে রেখে পালিয়ে যায়। এ ঘটনায় ওই বাসের যাত্রী হেকমত মিয়া বাদী হয়ে মধুপুর থানায় বাস ডাকাতি ও ধর্ষণের ঘটনায় একটি মামলা করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App