ইসরায়েলের হামলায় ইসলামিক জিহাদের দুই শীর্ষস্থানীয় নেতা নিহত

আগের সংবাদ

প্রেমিককেই বিয়ে করছেন হৃতিকের প্রাক্তন স্ত্রী সুজান খান

পরের সংবাদ

৫-১১ বছরের শিশুদের টিকাদান শুরু ২৬ আগস্ট

প্রকাশিত: আগস্ট ৭, ২০২২ , ১২:৪৬ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৭, ২০২২ , ১:১২ অপরাহ্ণ

৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের টিকা দেয়া শুরু হবে আগামী ২৬ আগস্ট। তবে ১১ আগস্ট থেকে পরীক্ষামূলকভাবে এ কার্যক্রম শুরু হবে বলে রবিবার (৭ আগস্ট) অবহিত করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

মন্ত্রী বলেন, আজও ৫ থেকে ১১ বছর বয়সের শিশুদের জন্য ফাইজার বিশেষভাবে তৈরি ১৫ লাখ টিকা এসেছে।

এর আগে গত সোমবার (১ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে পক্ষকালব্যাপী সেবা পক্ষ পালন কর্মসূচির উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। তিনি জানিয়েছিলেন, ঢাকার যেসব এলাকায় সংক্রমণ বেশি, সেসব এলাকায় আগে টিকা দেয়া হবে।

৩০ জুলাই শিশুদের দেয়ার জন্য বিশেষভাবে তৈরি ফাইজারের ১৫ লাখ দুই হাজার ৪০০ ডোজ টিকা দেশে আসে। শিক্ষা মন্ত্রণালয়ের সহায়তায় সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে শিশুদের তালিকা তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। দেশে এই বয়সি শিশুদের সংখ্যা চার কোটি ৪০ লাখ। এদের দেয়ার জন্য চার কোটি ১০ লাখ টিকার নিশ্চয়তা পেয়েছে স্বাস্থ্য বিভাগ। দুই ডোজ করে টিকা দিতে প্রয়োজন হবে আট কোটি ৮০ লাখ ডোজ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়