×

খেলা

সমতায় ফিরতে মরিয়া টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২২, ১০:১৫ পিএম

সমতায় ফিরতে মরিয়া টাইগাররা

রবিবার হারারে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মাঠে নামবে টাইগাররা

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে টাইগাররা। চলতি বছর টানা তিন সিরিজে জয়ের ধারা অব্যাহত রেখেছে তামিম বাহিনী। আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের মতো দলগুলোর বিপক্ষে দাপুটে সিরিজ নিশ্চিত করতে পারলেও এবার জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচেই হেরে গেছে লাল-সবুজের প্রতিনিধিরা। সমতায় ফেরার লক্ষ্যে রবিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হবে তামিমরা।

জিম্বাবুয়ের হারারে স্পোর্টস গ্রাউন্ডে রবিবার দুপুর ১টা ১৫ মিনিটে ম্যাচটি শুরু হবে। টি-স্পোর্টস ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে। এই ম্যাচেও হেরে গেলে চলতি বছর প্রথমবার ওয়ানডে সিরিজ হারের স্বাদ পাবে টাইগাররা। তবে সিরিজ জয়ে মরিয়া রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। এদিকে প্রথম ম্যাচে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়ে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন ওপেনার লিটন দাস। জিম্বাবুয়ে সফরে টাইগারদের চোটে আক্রান্ত ক্রিকেটারদের মিছিল দীর্ঘই হচ্ছে। এবার এ তালিকায় যুক্ত হয়েছেন মোস্তাফিজুর রহমান ও মুশফিকুর রহিম। মোস্তাফিজ অ্যাঙ্কেলের চোটে পড়েছেন। তবে চোট কতটা গুরুতর, এ ব্যাপারে এখনো নিশ্চিত করে কিছু জানা যায়নি।

তারও আগে আঙুলের চোট নিয়ে দেশে ফিরেছেন নুরুল হাসান। চোট আছে মুশফিকুর রহিমের। ব্যাটিংয়ের সময় হাতে চোট পেয়েছিলেন মুশফিক। তাকে রবিবার ম্যাচে পাওয়ার ব্যাপারে টিম ম্যানেজমেন্ট আশাবাদী। জিম্বাবুয়ে সফরে থাকা বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিচ্ছেন ব্যাটার নাঈম শেখ ও পেসার ইবাদত হোসেন। ওয়ানডে সিরিজের বাকি অংশের জন্য দলে যোগ দিচ্ছেন তারা। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দলে ডাক পাওয়া সম্পর্কে পেসার ইবাদত হোসেন বলেন, রাতে কল আসে- জাতীয় দলে যোগ দিতে হবে। শুনে খুব খুশি হয়েছি। প্রথমে যাওয়ার কথা ছিল, যাওয়া হয়নি, মাঝখানে যাচ্ছি। একটু অবাক করার মতো। ইনশাআল্লাহ, দেশের জন্য ভালো কিছু করার চেষ্টা করব। সুযোগ পেলে কাজে লাগানোর চেষ্টা করব। আমি অনুশীলনের মধ্যে আছি। অনুশীলনের মধ্যে না থাকলে মানসিকভাবে পিছিয়ে থাকতাম। তাই আত্মবিশ^াস ভালো আছে।’ ইবাদত এর আগে ওয়ানডে স্কোয়াডে ছিলেন। কিন্তু এখনো অভিষেক হয়নি। এবারো যে হবে তা এখনো নিশ্চিত নয়। বাংলাদেশ প্রথম ম্যাচে হেরে সিরিজে পিছিয়ে পড়লেও ইবাদত বলছেন সিরিজ জয়ের সম্ভাবনার কথা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App