রবীন্দ্রনাথ ঠাকুরের ৮১তম প্রয়াণ দিবস আজ

আগের সংবাদ

বাসন মাজার সাবানেই ঝকঝকে হবে ঘরের মেঝ

পরের সংবাদ

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী আসছেন সন্ধ্যায়

প্রকাশিত: আগস্ট ৬, ২০২২ , ১১:৫৬ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ৬, ২০২২ , ১১:৫৬ পূর্বাহ্ণ

চারদিনের সফরে আজ শনিবার (৬ আগস্ট) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ঢাকায় আসছেন মার্কিন আন্তর্জা‌তিক সংস্থা বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী মিশেল জে সিসন। নয়াদিল্লি হয়ে তিনি ঢাকায় পৌঁছাবেন।

কূটনৈতিক সূত্র জানিয়েছে, বাইডেন প্রশাসনের গুরুত্বপূর্ণ এ প্রতিনিধির সফরে ওয়াশিংটনের বহুপা‌ক্ষিক স্বার্থ সং‌শ্লিষ্ট বিষয়ের পাশাপা‌শি ইউক্রেন পরিস্থিতি, তাইওয়ান ইস্যু, খাদ্য নিরাপত্তা ইস্যুটি আলোচনায় আসবে। এছাড়াও স্বাস্থ্য ব্যবস্থা, মানবা‌ধিকার ও রো‌হিঙ্গা ইস্যু থাক‌বে আলোচনার টে‌বি‌লে।

এদিকে, একই দিন দুই দিনের সফরে ঢাকায় আসছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। তার ঢাকা সফরকালে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা সইয়ের প্রস্তুতি নেয়া হয়েছে।

একই দিন যুক্তরাষ্ট্র ও চীন এই দুই দেশের উচ্চপদস্থ দুই কর্মকর্তার ঢাকা সফর নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা ও সমালোচনা।

ঢাকায় এসে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক এবং সরকারের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ মন্ত্রী ও উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন মার্কিন এই সহকারী পররাষ্ট্রমন্ত্রী। এছাড়া, সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক হওয়ার কথা আছে তার।

উল্লেখ্য, ভারত, বাংলাদেশ ও কুয়েত সফ‌রের অংশ হি‌সে‌বে ঢাকায় আসছেন সিসন। আগামী মঙ্গলবার (৯ আগস্ট) তার ঢাকা ছাড়ার কথা রয়েছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়