বিকেলে বিআরটিএ’র সঙ্গে গণপরিবহন মালিকদের বৈঠক

আগের সংবাদ

বঙ্গবন্ধু ছিলেন জননেতা ও আন্দোলনকারী মানুষ : আর্চার ব্লাড

পরের সংবাদ

জুলাইয়ে ৬৩২ দুর্ঘটনায় ৭৩৯ জনের প্রাণহানি

প্রকাশিত: আগস্ট ৬, ২০২২ , ১:৫৭ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৬, ২০২২ , ২:০৩ অপরাহ্ণ

# নিহতের মধ্যে ১০৫ জন নারী ও ১০৯ জন শিশু

গত জুলাইয়ে ৬৩২টি সড়ক দুর্ঘটনায় অন্তত ৭৩৯ জনের প্রাণহানি হয়েছে। পাশাপাশি, এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুই হাজার ৪২ জন।

শনিবার (৬ আগস্ট) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য অবহিত করেছে রোড সেফটি ফাউন্ডেশন। সড়ক দুর্ঘটনা বিষয়ক এই সংস্থার ভাষ্য, এসব দুর্ঘটনায় নিহতের মধ্যে ১০৫ জন নারী ও ১০৯ জন শিশু।

২৯৮টি মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ২৫১ জন, যা মোট নিহতের ৩৩ দশমিক ৯৬ শতাংশ। মোটরসাইকেল দুর্ঘটনার হার ৪৭ দশমিক ১৫ শতাংশ। দুর্ঘটনায় ১১৮ জন পথচারী নিহত হয়েছে, যা মোট নিহতের ১৫ দশমিক ৯৬ শতাংশ। যানবাহনের চালক ও সহকারী নিহত হয়েছেন ১৩৭ জন, অর্থাৎ ১৮ দশমিক ৫৩ শতাংশ।

এ সময় ১৪টি নৌ-দুর্ঘটনায় ১৮ জন নিহত এবং সাতজন নিখোঁজ রয়েছে। ২৬টি রেলপথ দুর্ঘটনায় (রেলক্রসিং দুর্ঘটনাসহ) ৪১ জন নিহত এবং ৩৩ জন আহত হয়েছে।

নয়টি জাতীয় দৈনিক, সাতটি অনলাইন নিউজ পোর্টাল ও বেশ কয়েকটি ইলেক্ট্রনিক গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে রোড সেফটি ফাউন্ডেশনের এই গবেষণা প্রতিবেদন তৈরি হয়েছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়