×

জাতীয়

শ্রমজীবীদের সেনাবাহিনী রেটে রেশন দেবার দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২২, ০৭:৩৪ পিএম

শ্রমজীবীদের সেনাবাহিনী রেটে রেশন দেবার দাবি

নিত্যপণ্যের দাম কমানো, শ্রমজীবীদের সেনাবাহিনী রেটে রেশন দেয়া ও জাতীয় নূন্যতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা করাসহ বেশ কয়েকটি দাবিতে সমাবেশ করেছে ঢাকা মহানগর সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট। শুক্রবার (৫ আগস্ট) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহসান হাবিব বুলবুল বলেন, করোনাকালে শ্রমজীবীদের চাকরিচ্যুতি বেড়েছে, আয়ও কমেছে। অথচ তাদের জীবন-যাপন ব্যয় বেড়েছে অস্বাভাবিক হারে। মূল্যস্ফীতি এযাবতকালের সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। চাল, ডাল, তেলসহ নিত্যপণ্যের দাম শ্রমজীবীসহ সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। নতুন করে জরুরি ওষুধের দামও বাড়ানো হয়েছে। কিন্তু ব্যয় বাড়লেও আয় বা মজুরি বাড়ানোর কোনো আয়োজন নেই।

তিনি বলেন, নানা সংকটের সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে সারাদেশে লোডশেডিং। সরকারের দুর্নীতি, অব্যবস্থাপনা কারণে শতভাগ বিদ্যুতায়িত দেশে অব্যাহতভাবে চলছে লোডশেডিং।

অবিলম্বে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে ব্যবসায়ী সিন্ডিকেট ভাঙা, শ্রমজীবীদের সেনাবাহিনী রেটে রেশন দেয়া, জাতীয় নূন্যতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা এবং তেল-গ্যাস-বিদ্যুৎ খাতে দুর্নীতি, লুটপাট ও অপচয় বন্ধ করার জোর দাবি জানান নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App