মাঠে নেমেই তিন উইকেট হারিয়ে চাপে জিম্বাবুয়ে

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

শ্রমজীবীদের সেনাবাহিনী রেটে রেশন দেবার দাবি

প্রকাশিত: আগস্ট ৫, ২০২২ , ৭:৩৪ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৫, ২০২২ , ৭:৩৪ অপরাহ্ণ

নিত্যপণ্যের দাম কমানো, শ্রমজীবীদের সেনাবাহিনী রেটে রেশন দেয়া ও জাতীয় নূন্যতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা করাসহ বেশ কয়েকটি দাবিতে সমাবেশ করেছে ঢাকা মহানগর সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট। শুক্রবার (৫ আগস্ট) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহসান হাবিব বুলবুল বলেন, করোনাকালে শ্রমজীবীদের চাকরিচ্যুতি বেড়েছে, আয়ও কমেছে। অথচ তাদের জীবন-যাপন ব্যয় বেড়েছে অস্বাভাবিক হারে। মূল্যস্ফীতি এযাবতকালের সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। চাল, ডাল, তেলসহ নিত্যপণ্যের দাম শ্রমজীবীসহ সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। নতুন করে জরুরি ওষুধের দামও বাড়ানো হয়েছে। কিন্তু ব্যয় বাড়লেও আয় বা মজুরি বাড়ানোর কোনো আয়োজন নেই।

তিনি বলেন, নানা সংকটের সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে সারাদেশে লোডশেডিং। সরকারের দুর্নীতি, অব্যবস্থাপনা কারণে শতভাগ বিদ্যুতায়িত দেশে অব্যাহতভাবে চলছে লোডশেডিং।

অবিলম্বে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে ব্যবসায়ী সিন্ডিকেট ভাঙা, শ্রমজীবীদের সেনাবাহিনী রেটে রেশন দেয়া, জাতীয় নূন্যতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা এবং তেল-গ্যাস-বিদ্যুৎ খাতে দুর্নীতি, লুটপাট ও অপচয় বন্ধ করার জোর দাবি জানান নেতারা।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়