ভোলায় ছাত্রদল সভাপতি নিহতের দায় নিতে হবে বিএনপিকেই: কাদের

আগের সংবাদ

রোহিঙ্গা প্রত্যাবাসনে ব্রুনাইয়ের সহযোগিতা চায় বাংলাদেশ

পরের সংবাদ

তিন বছর পর ‘ছোট’ দলগুলো আর টেস্ট খেলবে না

প্রকাশিত: আগস্ট ৫, ২০২২ , ১১:৩৭ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ৫, ২০২২ , ১১:৩৯ পূর্বাহ্ণ

তিন বছর পর টেস্ট খেলা বন্ধ করে দেবে ‘ছোট’ দলগুলো। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের প্রাধান্য, এরপর বেন স্টোকসের ওয়ানডে থেকে অবসর নেয়া, ওয়ানডে সুপার লিগে বাজে অবস্থানে থাকার পরও দক্ষিণ আফ্রিকার অস্ট্রেলিয়া সফর বাতিল করে নিজেদের টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেয়ার পর থেকেই এই জল্পনা শুরু হয়েছে।

এ প্রসঙ্গে সাবেক অনেক ক্রিকেটারই বলছেন, এভাবে আন্তর্জাতিক ক্রিকেটের ওপর থেকে গুরুত্ব শেষ হচ্ছে। কেউ কেউ আরেকটু আগে বেড়ে বলছেন, আন্তর্জাতিক ক্রিকেটই হুমকির মুখে পড়েছে। এবার কেভিন পিটারসেন যোগ দিলেন এই আলোচনায়। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি উদ্বেগ প্রকাশ করেছেন ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে। তার মনে হচ্ছে, আগামী কয়েক বছরের মধ্যে কেবল বড় দলগুলোই খেলবে ক্রিকেটের দীর্ঘতর ফরমেটে, বাকিরা এই ফরমেট থেকে নিজেদের গুটিয়ে নেবে। খবর এনডিটিভির।

সাবেক ইংলিশ ব্যাটসম্যান কেভিন পিটারসেন। ফাইল ছবি

এর আগ পর্যন্ত সাবেক ইংলিশ ব্যাটসম্যান পিটারসেন আইপিএল, বিগব্যাশের মতো লিগগুলোয় খেলার বিষয়ে ইতিবাচক মনোভাবই ব্যক্ত করেছিলেন। তবে এখন মনে হচ্ছে, বিষয়টা বেশি বেশিই হয়ে যাচ্ছে।

সম্প্রতি বেটওয়েকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমার মনে হচ্ছে, ২০২৫ সালে কেবল বড় দলগুলোই টেস্ট খেলবে। আমি জানি তারা আমাকে ঘৃণা করবে এই কথার জন্য, কিন্তু যে কোনো টেস্ট সিরিজ, যেখানে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ কিংবা অন্য কোনো দল যারা শীর্ষ দলগুলোর একটি নয়, সেই সিরিজটা কেবল ব্যর্থই হতে পারে। ২০২৫ সালে আমি একটা দৃশ্যই দেখতে পাচ্ছি, যেখানে দেখা যাবে, টেস্ট ক্রিকেট মানেই অ্যাশেজ, ইংল্যান্ড-ভারত, অস্ট্রেলিয়া-ভারত, ভারত-পাকিস্তান… এমন সব সিরিজই কেবল হবে। যদি না তারা টেস্ট ক্রিকেটারদের অবিশ্বাস্য টাকা দেওয়া শুরু করে। আমি আগেও লিখেছি, কীভাবে ইসিবি ইংল্যান্ড দলকে রক্ষা করতে পারে, কিন্তু সেটা অনেক দলের পক্ষেই সম্ভব হবে না।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়