×

বিনোদন

লুঙ্গি পরায় বৃদ্ধকে অপমান, সিনেপ্লেক্সে দর্শক-তারকাদের প্রতিবাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২২, ০৯:৪৫ পিএম

লুঙ্গি পরায় বৃদ্ধকে অপমান, সিনেপ্লেক্সে দর্শক-তারকাদের প্রতিবাদ

ছবি: সংগৃহীত

লুঙ্গি পরায় বৃদ্ধকে অপমান, সিনেপ্লেক্সে দর্শক-তারকাদের প্রতিবাদ

এক বৃদ্ধ স্টার সিনেপ্লেক্সে লুঙ্গি পরে গেছিলেন সদ্য মুক্তিপ্রাপ্ত ‘পরাণ’ সিনেমা দেখতে গেছিলেন। লুঙ্গি পরে থাকায় তাকে টিকিট দেয়া হয়নি। দেশীয় সংস্কৃতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ওই বৃদ্ধকে এভাবে অপমান করে তাড়িয়ে দেয়াকে সহ্য করছেন না বাংলাদেশি তারকারা। প্রতিবাদ হিসেবে তারাও লুঙ্গি পরেই স্টার সিনেপ্লেক্সে যাচ্ছেন। প্রথম দিকে বাধার মুখে পড়তে হয়েছে। কিন্তু সংখ্যাধিক্য থাকায় কিছু বলা যায়নি।

বিষয়টি আমলে নিয়েছে স্টার সিনেপ্লেক্স। এক বিবৃতিতে তারা এর ‘সঠিক তদন্তের আশ্বাস’ দিয়েছেন। পাশাপাশি ওই বৃদ্ধকে সপরিবারে ‘পরাণ’ সিনেমা দেখার আমন্ত্রণ জানানো হয়।

এদিকে, তারকাদের দেখাদেখি সাধারণ দর্শকরাও এর প্রতিবাদ করেছেন। লুঙ্গি পরে স্টার সিনেপ্লেক্সে একা অথবা সবান্ধব ছবি তুলেছেন। ফেসবুকেও পোস্ট দিয়েছেন অনেকেই। এক তরুণ লিখেছেন, প্রথমে লুঙ্গি দেখে প্রবেশ করতে না দিলেও পরবর্তীতে আমাদের সংখ্যা দেখে হার মানতে বাধ্য হয় সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। দেশের মাটিতে সংস্কৃতির অবমূল্যায়ন, মানব না মানব না।

এ বিষয়ে বিস্ময় প্রকাশ করে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ বিবৃতিতে উল্লেখ করেছে, দর্শককে সিনেমা দেখার নতুন অভিজ্ঞতা দিতে চায় তারা। এক্ষেত্রে দর্শকের পোশাক বিবেচ্য বিষয় নয়।

উল্লেখ্য, গত ১০ জুলাই ‘পরাণ’ সিনেমা মুক্তি পায়। ৮৩ লাখ টাকা বাজেটের এই সিনেমা পরিচালনা করেছেন রায়হান রাফি। অভিনয়ে ছিলেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম, ইয়াশ রোহান, শাহিদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপুসহ অন্যরা। এই সিনেমার আইএমডিবি রেটিং ৭.৫/১০।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App