×

জাতীয়

টিপু- প্রীতি হত্যার মাস্টার মাইন্ডসহ দুজন কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২২, ০৬:৪৭ পিএম

টিপু- প্রীতি হত্যার মাস্টার মাইন্ডসহ দুজন কারাগারে

সোহেল শাহরিয়ার ও মারুফ রেজা সাগর। ছবি: ভোরের কাগজ

রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যা মামলার অন্যতম মাস্টারমাইন্ড সোহেল শাহরিয়ার ও হত্যায় ব্যবহৃত অস্ত্র সরবরাহকারী মারুফ রেজা সাগর ওরফে সাগরকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) দুই দিনের রিমান্ড শেষে দুই আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নিরস্ত্র) মোহাম্মদ ইয়াসিন শিকদার।

শুনানিতে আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন।

তবে মামলার মূল নথি মহানগর দায়রা জজ আদালতে থাকায় এ দিন জামিন শুনানি হয়নি। তাই ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। শাহজাহানপুর থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা সাব-ইন্সপেক্টর শাহ আলম এসব তথ্য জানান।

এরআগে, গত ১ আগস্ট এ দুই আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া ৩১ জুলাই রাতে মতিঝিল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

উল্লেখ্য, গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে শাজাহানপুর ইসলামী ব্যাংকের সামনে টিপুর গাড়ি লক্ষ্য করে হেলমেট পরা দুর্বৃত্তরা এলোপাতাড়ি গুলি করে। গুলিতে টিপু, তার গাড়িচালক মুন্না ও রিকশা আরোহী রাজধানীর বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী প্রীতি গুলিবিদ্ধ হন। এ ঘটনায় টিপু ও প্রীতির মৃত্যু হয়।

পরদিন শুক্রবার নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২, ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে শাজাহানপুর থানায় মামলা করেন। মামলা নাম্বার ১৮(৩)২২। অভিযোগে তিনি কারো নাম উল্লেখ না করে অজ্ঞতানামা আসামি হিসেবে মামলা দায়ের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App