×

জাতীয়

কামরাঙ্গীরচরে ৫০তলা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র নির্মাণ করবে ডিএসসিসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২২, ১২:৫৩ পিএম

কামরাঙ্গীরচরে ৫০তলা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র নির্মাণ করবে ডিএসসিসি

বৃহস্পতিবার নগর ভবনে ২০২২-২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ছবি: ভোরের কাগজ

রাজধানীর কামরাঙ্গীরচরে কেন্দ্রীয় বাণিজ্যিক অঞ্চল করার উদ্যোগ আমরা নিয়েছি। এরই মধ্যে পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ হয়েছে। চলতি অর্থবছরেই কাজ শুরু হবে। এই বাণিজ্যিক অঞ্চল ঘিরে ৫০তলা আন্তর্জাতিক মানের একটি সম্মেলন কেন্দ্র নির্মাণ করব। ভবনটিতে পাঁচ তারকা হোটেলসহ বিশ্বমানের বিপনী বিতানসহ অন্যান্য সুবিধা রাখা হবে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) নগর ভবনে ২০২২-২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা অনুষ্ঠানে এ তথ্য জানান ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এ সময় ছয় হাজার ৭৪১ কোটি ৪২ লাখ টাকার বাজেট ঘোষণা করেন তিনি।

এ সময় মেয়র বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এখন দুর্নীতিমুক্ত একটি প্রতিষ্ঠান। আমরা এখন অর্থনৈতিকভাবে স্বাবলম্বী প্রতিষ্ঠান। প্রতিটি সেক্টরে আমাদের রাজস্ব আহরণ বেড়েছে কয়েকগুণ। ঢাকায় এখন কোনো জলাবদ্ধতা নেই। বৃষ্টি হলে গণমাধ্যমের বন্ধুরা জলাবদ্ধতা খূজে বেড়ান। তারা সহজে জলাবদ্ধতা দেখতে পান‌ না। আমাদের সামগ্রিক কার্যক্রমের সুফল ঢাকাবাসী পাচ্ছে।

মেয়র তাপস বলেন, নগরবাসী এখন সিটি কর্পোরেশনে আসতে ভয় পায়‌ না। তারা নির্দ্বিধায় নগরভবনে আসেন। সেবা নেন। পথচারীবান্ধব ঢাকা শহর গড়ে তুলতে চাই আমরা।

নতুন চারটি আইন প্রণয়নের কথা উল্লেখ করে মেয়র বলেন, ইমারত নির্মাণ ও পুনর্নির্মাণের জন্য আবেদনের ওপর কর দ্বিতীয়ত প্রাইভেট হাসপাতাল, প্যারামেডিকেল ইনস্টিটিউট, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার প্রভৃতি নিবন্ধন ফি তৃতীয়ত বেসরকারি বাজারের জন্য নিবন্ধন (ইজারা) ফি ও চতুর্থত বেসরকারি ট্রাক টোল বাবদ ফি আদায়ে এসব প্রতিবিধান প্রস্তুত করে অনুমোদনের জন্য স্থানীয় সরকার বিভাগে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App