যৌতুক মামলা না তোলায় আদালতে স্ত্রীকে কুপিয়ে আহত

আগের সংবাদ

টি-টোয়েন্টি অধিনায়কের তালিকায় আছেন সাকিবসহ চারজন

পরের সংবাদ

সুবিপ্রবির উপাচার্য হিসেবে আবু নঈম শেখের যোগদান

প্রকাশিত: আগস্ট ৪, ২০২২ , ৮:৪৭ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৪, ২০২২ , ১০:২০ অপরাহ্ণ

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (সুবিপ্রবি) প্রথম উপাচার্য হিসেবে যোগদান করেছেন নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. আবু নঈম শেখ। বৃহস্পতিবার (৪আগস্ট) পূর্বাহ্নে তিনি উপাচার্য হিসাবে যোগদান করেন।

যোগদানের পর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নতুন উপাচার্য অধ্যাপক আবু নঈম শেখ। এ সময় সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় তিনি জানান, আমাকে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসাবে নিয়োগ প্রদান করায় সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। নতুন বিশ্ববিদ্যালয়ের প্রথমদিন তাই সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

এর আগে, গত ১৪ জুন শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) গণিত বিভাগের অধ্যাপক ড. আবু নঈম শেখকে নিয়োগ দেয়া হয়।

২০২০ সালের ১৮ নভেম্বর জাতীয় সংসদে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন পাস হয়। এর আগে এটি বিল আকারে সংসদে উপস্থাপন হয় ৭ নভেম্বর। শিক্ষা মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় কমিটির সভায় বিশ্ববিদ্যালয়টি দক্ষিণ সুনামগঞ্জ এলাকায় স্থাপনের সিদ্ধান্ত হয়। কিন্তু বিশ্ববিদ্যালয় স্থাপনের জায়গা নিয়ে সুনামগঞ্জে বিতর্ক দেখা দেয়। এরপর আইনে বিশ্ববিদ্যালয়ের স্থান হিসেবে সুনামগঞ্জের ‘দেখার হাওরের পারে’র কথা উল্লেখ করা হয়। হাওরটি জেলা সদর, শান্তিগঞ্জ, ছাতক ও দোয়ারাবাজার উপজেলাজুড়ে বিস্তৃত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়