নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

সুবিপ্রবির উপাচার্য হিসেবে আবু নঈম শেখের যোগদান

পরের সংবাদ

যৌতুক মামলা না তোলায় আদালতে স্ত্রীকে কুপিয়ে আহত

প্রকাশিত: আগস্ট ৪, ২০২২ , ৮:২১ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৪, ২০২২ , ৯:৩৩ অপরাহ্ণ

যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগে স্বামী নুরুজ্জামান দেওয়ানের বিরুদ্ধে মামলা করেছিলেন স্ত্রী রাহিমা খাতুন। ওই মামলার শুনানিতে দুইজনেই আদালতে উপস্থিত হলে স্ত্রীকে আদালতপাড়ায় প্রকাশ্যে কুপিয়ে গুরুতর আহত করেন স্বামী নুরুজ্জামান। গত বুধবার ঢাকার নিম্ন আদালতে এ ঘটনা ঘটে।

এতে করে বৃহস্পতিবার (৪ আগস্ট) নুরুজ্জামান দেওয়ান ও কামরুল ইসলাম ও তার সহযোগীর বিরুদ্ধে ফের মামলা দায়ের করা হয়েছে। রাহিমা খাতুনের বোন শারমিন আক্তার বাদী হয়ে কোতয়ালী থানায় এ মামলা দায়ের করেন।

আজ এ দুই আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার উপ-পরিদর্শক অনিল চন্দ্র রায়। তবে আইনজীবী আকতার হোসেন সোহেল আসামিদের রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানিতে তিনি বলেন, ঘটনাটি দুঃখ জনক। তবে এটা স্বামী-স্ত্রীর ব্যাপার। বিবাহ বলবৎ থাকা অবস্থায় স্ত্রী আরেকজনের সঙ্গে সম্পর্কে থাকলে কার মাথা ঠিক থাকে। বাচ্চা নিতে চাইলে স্ত্রী বাচ্চাও নিতে চায় না। সে স্বাধীনভাবে ঘুরতে চায়। রাগের বশবর্তী হয়ে এ ঘটনা ঘটিয়েছে। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলামের আদালত আসামিদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, নুরুজ্জামান ভিকটিম রাহিমা খাতুনকে বিয়ের প্রলোভন দেখিয়ে ২০১৮ সালের মার্চে কক্সবাজার নিয়ে ধর্ষণ করেন। পরবর্তীকে নুরুজ্জামান রাহিমাকে বিয়ে করতে রাজি না হওয়ায় তার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা হয়। আপোষ-মীমাংসার প্রেক্ষিতে ২০১৯ সালের ৪ এপ্রিল তাদের বিয়ে হয়। বিয়ের পর থেকে নুরুজ্জামান যৌতুকের জন্য রাহিমাকে যৌতুকের জন্য শারীরিক ও মানসিক নির্যাতন করে। তাই রাহিমা দক্ষিণ কেরানীগঞ্জ থানায় যৌতুকের জন্য নির্যাতনের মামলা করেন।

গত বুধবার এ মামলার শুনানিতে আদালতে আসলে মামলা তুলে নিতে হুমকি-ধামকি দেন তার স্বামী নুরুজ্জামান। রাহিমা এর প্রতিবাদ করলে তাকে ধাক্কা মেরে মাটিতে ফেলে কোমর থেকে দা বের করে রাহিমাকে কুপিয়ে গুরুতর আহত করে নুরুজ্জামান। এছাড়া কামরুল রাহিমাকে হাতুড়ি দিয়ে এলোপাথারি আঘাত করে বলে এজাহারে উল্লেখ করা হয়।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়