অস্ত্র মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত নূর হোসেনের যাবজ্জীবন

আগের সংবাদ

বিএনপির ইমাম কে, জনগণ জানতে চায় : কাদের

পরের সংবাদ

বিএনপির রক্তে শোকের মাস পালন করছে সরকার: ভোলায় গয়েশ্বর

প্রকাশিত: আগস্ট ৪, ২০২২ , ২:০৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৪, ২০২২ , ২:০৫ অপরাহ্ণ

# বাদ আসর ভোলা আলতাজের রহমান কলেজের মাঠে নুরে আলমের নামাজের জানাজা

বিএনপির রক্তে সরকার শোকের মাস পালন করছে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। নুরে আলম ও আব্দুর রহীমের মৃত্যুর ঘটনায় নিন্দা জানিয়ে তিনি বলেন, একটি শান্তিপূর্ণ সমাবেশে বিনা উস্কানিতে পুলিশ নির্বিচারে গুলি করে বিএনপির নেতাকর্মীদের হত্যা করে যে দৃষ্টান্ত সৃষ্টি করেছে তা ভোলার মানুষ কোনোদিন ভুলবে না। এ বিচার একদিন নুরে আলম ও রহীমের পরিবার পাবেন।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বেলা ১২টার দিকে ভোলা জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে সকাল-সন্ধ্যা হরতাল স্থগিতের ঘোষণা দেন দলের সভাপতি গোলাম নবী আলমগীর।

সরকারের সমালোচনা করে গয়েশ্বর আরও বলেন, ৩১ জুলাই বিএনপি কর্মীদের তাজা রক্তে হাত রঞ্জিত করে সরকার এই আগস্টে শোকের মাস পালন করছে। বিএনপির দুই নেতাকর্মীকে হত্যা করে এখন এই দলের ওপর দোষারোপ করা হচ্ছে। বলা হচ্ছে, শোকের মাস এলেই দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে বিএনপি।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন বীর বিক্রম বলেন, কোন পরিস্থিতিতে এ ধরনের হত্যাকাণ্ড ঘটিয়েছে পুলিশ তা আমরা অনুসন্ধান করবো। এই সরকারের আমলে যতগুলো হত্যাকাণ্ড তথা বিএনপির যত নেতাকর্মীকে হত্যা করেছে তার একটিরও বিচার আমরা পাইনি।

তিনি আরও বলেন, আমরা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে এই সরকারের পতন নিশ্চিত করে বিগত সময়ের সবগুলো হত্যাকাণ্ডের বিচার করবো।

সংবাদ সম্মেলন শেষে বিএনপির এই প্রতিনিধিত্ব দলটি নুরে আলম ও রহীমের পরিবারের প্রতি সহমর্মিতা জানান তারা। এদিকে, বাদ আসর ভোলা আলতাজের রহমান কলেজের মাঠে নুরে আলমের নামাজের জানাজা সম্পন্ন হবে বলে জানিয়েছে সূত্র।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট জয়নাল আবেদীন ফারুক, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহাম্মেদ বীরবিক্রম, সাবেক সংসদ হাফিজ ইব্রাহীম, মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক এমপি জহিরুদ্দিন স্বপন, বিএনপি (বরিশাল বিভাগ) অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন সাংগঠনিক সম্পাদক, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল হক নান্নু, স্বেচ্ছাসেবক দল নেতা মোস্তাফিজুর রহমান, যুবদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নাসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের স্থানীয় নেতাকর্মীরা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়