বাংলাদেশি শ্রমিক নিয়োগে মালয়েশিয়ার ৮ কর্মকর্তা গ্রেপ্তার

আগের সংবাদ

তাইওয়ান নিয়ে জি-৭ এর বিবৃতিতে নাখোশ চীন

পরের সংবাদ

গুচ্ছে ভর্তির ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, পাশ ৫৫ শতাংশ

প্রকাশিত: আগস্ট ৪, ২০২২ , ৪:৫৮ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৪, ২০২২ , ৬:০৫ অপরাহ্ণ

দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এই ইউনিটে পাসের হার ৫৫.৬৩ শতাংশ।

আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও গুচ্ছের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. ইমদাদুল হক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ফলাফল ঘোষণা করেন।

উপাচার্য ইমদাদুল হক বলেন, পাস মার্ক ৩০ ধরে যোগ্যতা নির্ণয় করা হয়েছে। সে হিসেবে ৮৫ হাজার ৫৮২ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করেছে। ফেল করেছে ৬৬ হাজার ৭১১ জন।

উপাচার্য আরও বলেন, এ ইউনিটে সম্মিলিত ভাবে প্রথম হয়েছে সুমাইয়া রহমান ও সুমাইয়া বিনতে মাসুদ। তাঁরা সর্বোচ্চ নম্বর ৮৭.৫০ পেয়েছে। কেউ যদি পুন নিরক্ষণের জন্য চায় তাহলে ২০০০ টাকা দিয়ে আবার নিরক্ষণ করতে পারবে। আর ২০ আগস্ট পরীক্ষার পর ভর্তির নিয়মাবলী প্রকাশ করে দেওয়া হবে।

এরআগে, গত ৩০ জুলাই দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিজ্ঞান (এ) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, আগামী ১৩ আগস্ট মানবিকের এবং ২০ আগস্ট বাণিজ্য ইউনিটের পরীক্ষা হবে। তবে সবচেয়ে বেশি পরীক্ষার্থী বিজ্ঞান ইউনিটে বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়