×

জাতীয়

সাভারে নীলা হত্যার বিচার শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২২, ০৫:২৪ পিএম

সাভারে নীলা হত্যার বিচার শুরু

নীলা রায়

সাভারে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় নীলা রায়কে হত্যার ঘটনায় মামলার প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত।

আজ বুধবার (৩ আগস্ট) ঢাকার ভারপ্রাপ্ত পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ ইসমত জাহান এ আদেশ দেন। ফলে আসামিদের বিরুদ্ধে মামলাটির আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হলো। একই সঙ্গে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ২৯ সেপ্টেম্বর দিন ধার্য করেন আদালত।

এ মামলার আসামিরা হলেন- মিজানুর রহমান চৌধুরী, তার বন্ধু সাকিব হোসেন ও সেলিম পাহলান। চার্জগঠন শুনানিতে মিজানুরকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এছাড়া জামিনে থাকা সাকিব ও সেলিম আদালতে হাজির হন।

২০২০ সালের ২০ সেপ্টেম্বর রাতে সাভারে হাসপাতাল থেকে ফেরার পথে দশম শ্রেণির শিক্ষার্থী নীলা রায় ও তার ভাই অলক রায়ের পথরোধ করেন আসামি মিজানুর। পরে তার ভাইয়ের কাছ থেকে নীলাকে ছিনিয়ে পাশের পরিত্যক্ত বাড়িতে নিয়ে ছুরিকাঘাত করে হত্যা করেন। পরদিন ২১ সেপ্টেম্বর নীলার বাবা নারায়ণ রায় বাদী হয়ে সাভার মডেল থানায় হত্যা মামলা করেন।

এরপর একই বছরের ২৫ সেপ্টেম্বর রাতে সাভারের উলাইল থেকে মিজানুরকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন তার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলাটি তদন্ত করে ২০২১ সালের ২৮ এপ্রিল ঢাকার জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) নির্মল কুমার দাস। চার্জশিটে ১৩ জনকে সাক্ষী করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App