×

জাতীয়

ভোলায় বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২২, ০৫:০৯ পিএম

ভোলায় বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি

ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম। ফাইল ছবি

# জেলা শহরের পরিস্থিতি থমথমে, মোড়ে মোড়ে পুলিশের অবস্থান # যে কোনো সময় আইন-শৃঙ্খলার অবনতির শঙ্কা

জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমের মৃত্যুর প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার ভোলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি।

বুধবার (৩ আগস্ট) এ ঘোষণা দেয় দলটি। জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমের মৃত্যুর ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে জেলা শহর।

বিকেল সাড়ে চারটার সময় বিএনপির কার্যালয়ের সামনে থেকে একটি প্রতিবাদ মিছিল বের করা হয়। এ সময় আন্দোলনকারীরা সরকার ও পুলিশের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। মিছিলটি শহরের প্রদক্ষিণ করে আবার বিএনপি কার্যালয়ের সামনে এসে সড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় জেলা বিএনপির সভাপতি গোলামনবী আলমগীর আগামীকাল বৃহস্পতিবার (৪ আগস্ট) বুধবার আলম ও রহিম হত্যার বিচার চেয়ে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন।

এদিকে, বিএনপির আকস্মিক এ কর্মসূচিতে শহরের একাধিক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকতে দেখা যায়। শহরের মোড়ে মোড়ে পুলিশের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। হঠাৎ করে বিএনপির কর্মসূচির ফলে শহর জুড়ে আতঙ্ক দেখা দিয়েছে। শহরবাসী যে কোনো সময় পরিস্থিতির অবনতি হওয়ার শঙ্কায় রয়েছেন।

বুধবার বিকেল পৌনে পাঁচটার দিকে বিক্ষোভ মিছিল শেষে এ ঘোষণা দেন ভোলা জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর। এর আগে, বিকেল তিনটার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ভোলায় সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম।

আরও পড়ুন : ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ছাত্রদল সভাপতির মৃত্যু

গত ৩১ জুলাই ভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষে বহু হতাহতের ঘটনা ঘটে। এতে ছাত্রদল সভাপতি নুরে আলম পুলিশের রাবার বুলেটেরে আঘাতে গুরতর আহত হয়ে প্রথমে ভোলা সদর হাসপাতাল, বরিশাল মেডিকেল কলেজ হাসপাতাল এবং একই দিন রাজধানীর গ্রিনরোডের কমফোর্ট হাসপাতালে নেয়া হয়। তিনদিন আইসিউতে চিকিৎসাধীন থেকে বুধবার তার মৃত্যু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App