×

জাতীয়

দুদিন ধরে ছাত্রলীগের অবরোধে অচল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ আগস্ট ২০২২, ১০:৩৮ এএম

দুদিন ধরে ছাত্রলীগের অবরোধে অচল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

গত রবিবার থেকে দুদিন ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একাংশের বিক্ষোভ চলছে। ছবি: ভোরের কাগজ

# প্রধান ফটক খোলা # বন্ধ রয়েছে শাটল ট্রেন, শিক্ষক বাস, ক্লাস ও পরীক্ষা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিতদের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ দ্বিতীয় দিনেও অব্যাহত রয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক খোলা থাকলেও চলছে অবরোধ। বন্ধ রয়েছে শাটল ট্রেন, শিক্ষক বাস, ক্লাস ও পরীক্ষা।

আজ মঙ্গলবার (২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তর থেকে শহরের উদ্দেশ্যে কোনো বাস ছেড়ে যায়নি। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসক এস এম মোয়াজ্জম হোসেন।

শাটল ট্রেনের বিষয়ে ষোলোশহর রেলওয়ে স্টেশন মাস্টার এস এম ফখরুল আলম বলেন, ট্রেন চলাচল বন্ধ রয়েছে। চলাচলের বিষয় নিয়ে এখনও আমাদের কিছু অবহিত করা হয়নি।

এদিকে, ছাত্রলীগের একাংশের ডাকা অবরোধের কারণে আজও ক্লাস-পরীক্ষা স্থগিত রয়েছে। বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী আমির মোহাম্মদ মুছা বলেন, শাটল ট্রেন চলাচল না করলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে আসতে পারবেন না। তাই আজও ক্লাস স্থগিত রয়েছে। পরীক্ষার বিষয়ে বিভাগীয় সভাপতি সিদ্ধান্ত নেবেন।

আন্দোলনকারী ছাত্রলীগ কর্মী মো. দেলোয়ার বলেন, আমরা আমাদের দাবিগুলো জানিয়েছি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত অবরোধ চলবে।

প্রসঙ্গত, গত রোববার মধ্যরাতে শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটি ঘোষণার পর পরই পদ বাণিজ্য ও অছাত্রদের রাখার অভিযোগে এনে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে আন্দোলন করে পদবঞ্চিতরা। পরবর্তীতে তারা পাঁচ দফা দাবি উত্থাপন করে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App