×

খেলা

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ, জিতলেই ট্রফি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ আগস্ট ২০২২, ০৪:৪৪ পিএম

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ, জিতলেই ট্রফি

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে টাইগারদের নেতৃত্ব দেবেন বাংলাদেশের নবম টি-টোয়েন্টি অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ, জিতলেই ট্রফি

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে টসের সময় বাংলাদেশের নবম টি-টোয়েন্টি অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।

টি-টোয়েন্টি সিরিজ জয়ের লক্ষ্যে মঙ্গলবার (২ আগষ্ট) তৃতীয় ও শেষ ম্যাচে আর কিছুক্ষণ পর জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এর আগে হারারে স্পোর্টস গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাটিংয়ের. সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন।

এছাড়া তিন ম্যাচ সিরিজ সমতা থাকার ফলে বাংলাদেশ-জিম্বাবুয়ের তৃতীয় ও শেষ ম্যাচটি অলিখিত ফাইনালে রূপ নিয়েছে। যারা জিতবে তারাই সিরিজের টি-টোয়েন্টি ট্রফি ঘরে তুলবে।

[caption id="attachment_360856" align="aligncenter" width="700"] জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে টাইগারদের নেতৃত্ব দেবেন বাংলাদেশের নবম টি-টোয়েন্টি অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।[/caption]

এদিকে টাইগারদের নেতৃত্ব দেবেন বাংলাদেশের নবম টি-টোয়েন্টি অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। আর নুরুল হাসান সোহানের চোটে হঠাৎ টি-টোয়েন্টি দলে ফেরানো হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ। দাপটে এই ক্রিকেটার বিশেষজ্ঞ ব্যাটার হিসেবে দলে ফিরেছেন। এর আগে সিরিজের দ্বিতীয় ম্যাচে হাসান মাহমুদের ডেলিভারি গ্লাভসবন্দি করতে গিয়ে বাঁ-হাতের তর্জনীতে আঘাত পান অধিনায়ক সোহান। এরপর এক্স-রে রিপোর্টে তার আঙুলে চিড় ধরা পড়ায় সোহানকে তিন সপ্তাহের বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই সিরিজের শেষ টি-টোয়েন্টির পাশাপাশি ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে গেছেন সোহান। তার পরিবর্তে সিরিজের শেষ ম্যাচে কে নেতৃত্ব দেবেন তা নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়।

এরপর এক বিবৃতির মাধ্যমে মোসাদ্দেক হোসেন সৈকতকে দায়িত্ব দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের নবম অধিনায়কের নাম ঘোষণা করেছে বিসিবি। এছাড়া জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজের জন্য মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমকে বিশ্রাম দিয়ে দল ঘোষণা করেছে বিসিবি। কিন্তু তারুণ্যনির্ভর এই দল প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে। স্বাগতিকদের দেয়া ২০৬ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১৭ রানে হেরে যায় টাইগাররা। তবে দ্বিতীয় ম্যাচে মোসাদ্দেকের ঘূর্ণিতে মাত্র ১৩৫ রানেই থেমে যায় জিম্বাবুয়ে। স্বল্প রান তাড়া করতে নেমে ৭ উইকেটে বড় জয়ের সুবাদে ১-১ ব্যবধানে সিরিজে সমতায় ফিরে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App