নাসুমের এক ওভারে ৩৪ রান, ৭ উইকেট নেই জিম্বাবুয়ের

আগের সংবাদ

করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৮৭

পরের সংবাদ

সিরিজ জিততে টাইগারদের প্রয়োজন ১৫৭ রান

প্রকাশিত: আগস্ট ২, ২০২২ , ৬:৩০ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২, ২০২২ , ৬:৪৫ অপরাহ্ণ

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে আজ বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ১৫৭ রান। হারারে স্পোর্টিং ক্লাবে মঙ্গলবার (২ আগস্ট) সন্ধ্যায় রায়ার্ন বার্লের হাফসেঞ্চুরির সুবাদে ৮ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করেছে স্বাগতিক জিম্বাবুয়ে।

টাইগার স্পিনারদের ঘূর্ণির তোপে পড়ে ৭০ রান তুলতেই ৬ উইকেট হারিয়েছে স্বাগতিকরা। এরপর ১৫তম ওভারে নাসুমের ৬ বলে ৫ ছক্কা ও এক চার হাঁকিয়ে স্কোরবোর্ডে বড় সংগ্রহ যোগ করেন রায়ার্ন বার্ল। এর আগে টসে জিতে ব্যাটিং করতে নেমে প্রথম বল থেকেই বাউন্ডারি হাঁকানো শুরু করেছে রেজিস চাকাভা। প্রথম তিন ওভারে রান তুলেছে প্রায় ৯ গড়ে। চতুর্থ ওভারে প্রথম বলেই ব্রেক থ্রো এনে দেন নাসুম আহমেদ। নাসুমের ঘূর্ণিতে পরাস্ত হয়ে আফিফ হোসেনে হাতে ক্যাচ তুলে দেন স্বাগতিকদের এই উদ্বোধনী ব্যাটার। এরপর ষষ্ঠ ওভারে জোড়া আঘাত হানেন মাহেদি হাসান। লম্বা শট খেলতে স্টাম ছেড়ে বেরিয়ে আসা মাধেভেরেকে সরসরি বোল্ড করেছেন মাহেদি। পরের বলেই সিকান্দার রাজাকে সাজঘরে ফিরিয়েছেন মোস্তাফিজুর রহমানের ক্যাচ বানিয়ে। দলীয় ৫৪ রানে শন উইলিয়ামসকের সাজঘরে ফেরান অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।

স্কোরবোর্ডে মাত্র এক রান যোগ হওয়ার পর জিম্বাবুয়ে ব্যাটিং লাইনআপে আঘাত হানেন মাহমুদউল্লাহ রিয়াদ। দশম ওভারের প্রথম বলেই ক্রেইগ আরভিনকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেছেন এই অভিজ্ঞ স্পিনার। ১৩ ওভারে গিয়ে এই ম্যাচে প্রথম পেসার হিসেবে উইকেটের দেখা পান মোস্তাফিজুর রহমান।

এরপর নাসুমের এক ওভারের ম্যাচে দিক পরিবর্তন করে দেন রায়ার্ন বার্ল।

সপ্তম উইকেটে জুঁটিতে স্কোরবোর্ডে যোগ করেন ৭৯ রান। উনিশতম ওভারের প্রথম বলে লুকি জঙ্গি ও শেষ বলে রায়ার্ন বার্লকে সাজঘরে ফেরান হাসান মাহমুদ। নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট পেয়েছেন মাহেদি হাসান ও হাসান মাহমুদ। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও মাহমুদউল্লাহ রিয়াদ। জিম্বাবুয়ের হয়ে রেজিস চাখাভা ১৭, কেইগ আরভিন ২৪, ওয়েলেসলি মাধেভেরে ৫, সিকান্দারা রাজা ০, শন উইলিয়ামস ২, মিল্টন সুম্বা ৪, রায়ার্ন বার্ল ৫৪, লুকি জঙ্গি ৩৫ রান করেছেন।

টি-টোয়েন্টি সিরিজ জয়ের লক্ষ্যে আজ মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। এই ম্যাচে যারা জিতবে তারাই সিরিজের টি-টোয়েন্টি ট্রফি ঘরে তুলবে। এদিকে টাইগারদের নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশের নবম টি-টোয়েন্টি অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। নুরুল হাসান সোহানের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। একইসঙ্গে অভিষেক হয়েছেন তরুন ব্যাটার পারভেজ হোসেন ইমন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়