মাঙ্কিপক্স ঠেকাতে ক্যালিফোর্নিয়ায় জরুরি অবস্থা জারি

আগের সংবাদ

প্রত্ন সম্পদ রক্ষায় সরকার কাজ করছে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

পরের সংবাদ

রাবি’র ‘এ’ ইউনিটে পাশের হার ৫৫.৩৪ শতাংশ

প্রকাশিত: আগস্ট ২, ২০২২ , ১০:০৩ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২, ২০২২ , ১০:০৩ অপরাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের মানবিক অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

এছাড়া ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (২ আগস্ট) রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের ডিন কমপ্লেক্সে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এই ২ ইউনিটের ফল ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ‘এ’ ইউনিটের ২ হাজার ১৯টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেন ৬১ হাজার ৯০ জন পরীক্ষার্থী। তাদের মধ্যে ৫৫ দশমিক ৩৪ শতাংশ উত্তীর্ণ হয়েছে।

এর মধ্যে গ্রুপ-১ এ পাশের হার ৪৮ দশমিক ৯০ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮২.৮০। গ্রুপ-২ এ পাশের হার ৫৯ দশমিক ৭৪ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৯২.৭৫। গ্রুপ-৩ এ পাশের হার ৬২ দশমিক ৩৩ ও সর্বোচ্চ নম্বর ৯৩. ১৫। গ্রুপ-৪ এ পাশের হার ৫০ দশমিক ৩৯ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ৮৪.৬৫।

গত ২৬ জুলাই ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে ‘বি’ ইউনিটে ৫৬০টি আসনের বিপরীতে পরীক্ষায় ৩৩ হাজার ৬৮৫ জন পরীক্ষার্থী অংশ নেন। তাদের মধ্যে ৪০ দশমিক ৯৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

ইউনিটের গ্রুপ-১ তে পাশের হার ৪৯ দশমিক ৯৫ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮৫.৭০। গ্রুপ-২ এ পাশের হার ৩৫ দশমিক ৯৮ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮০.১০। গ্রুপ-৩ এ পাশের হার ৩৬ দশমিক ৮৫ ও সর্বোচ্চ নম্বর ৭৪.১০।

২০২১-২২ শিক্ষাবর্ষে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৭ জুলাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়