ডেঙ্গু আক্রান্ত আরও দুজনের মৃত্যু

আগের সংবাদ

সিরিজ জিততে টাইগারদের প্রয়োজন ১৫৭ রান

পরের সংবাদ

নাসুমের এক ওভারে ৩৪ রান, ৭ উইকেট নেই জিম্বাবুয়ের

প্রকাশিত: আগস্ট ২, ২০২২ , ৬:১৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২, ২০২২ , ৬:২১ অপরাহ্ণ

হঠাৎ করেই দানব হয়ে উঠলেন জিম্বাবুয়ের ব্যাটসম্যান রায়ান বার্ল। তিনি নাসুম আহমেদের এক ওভারেই নিলেন ৩৪ রান। এর মধ্যে পাঁচটি ছয়, একটি চার।

অঘোষিত ফাইনালে টস হেরে খেলতে নেমে বাংলাদেশের শুরুটা হয়েছে দুর্দান্ত। এক ম্যাচ পর দলে ফেরা নাসুমের প্রথম আঘাতের পর জোড়া উইকেটের নেন মেহেদী হাসান। কিন্তু রায়ান বার্ল ও লুক জঙ্গুয়ের প্রতিরোধে সামাল দিয়ে উঠে জিম্বাবুয়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৮ ওভারে ৭ উইকেট হারিয়ে তারা করেছে ১৪৬ রান।

মঙ্গলবার (২ আগস্ট) হারারে স্পোর্টস ক্লাবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নেমেছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। প্রথম দুই ম্যাচ দুই দল জেতায় এটি হয়ে দাঁড়িয়েছে ফাইনাল। সিরিজ নির্ধারণী এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নামা জিম্বাবুয়ের ১৫ ওভারে স্কোর ৬ উইকেটে ১১০ রান।জিম্বাবুয়ের শুরুতে ঝড়ো ব্যাটিংয়ে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন রেগিস চাকাভা। তবে তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। নাসুমের স্পিনে শেষ হয় তার ইনিংস। এই স্পিনারের বলে আফিফ হোসেনের হাতে ধরা পড়েন চাকাভা। ফেরার আগে ১০ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় ১৭ রান করেন তিনি।

এরপরই মেহেদীর জোড়া আঘাত। প্রথম ম্যাচের দুই নায়ক ওয়েসলি মাদেভেরে ও সিকান্দার রাজাকে ফেরান তিন। মাদেভেরেকে ৫ রানে বোল্ড করেন। রাজাকে দাঁড়াতেই দেননি। দুর্দান্ত ফর্মে থাকা জিম্বাবুয়েইন এই ব্যাটারকে প্রথম বলেই করেন মাঠ ছাড়া। এই আউটই বাংলাদেশকে এনে দেয় সবচেয়ে বড় স্বস্তি। প্রথম ম্যাচে রাজাই বলতে গেলে হারিয়ে দিয়েছিল সফরকারীদের। দ্বিতীয় ম্যাচেও চাপের মধ্যে দারুণ ইনিংস খেলেছিলেন তিনি।

বাংলাদেশের উইকেট উৎসব থামেনি। খানিক পরই আবার আঘাত। এবার অধিনায়ক মোসাদ্দেক হোসেনের ছোবল। এই অলরাউন্ডার বল হাতে তুলেই পেয়েছেন সাফল্য। শন উইলিয়ামসের গুরুত্বপূর্ণ উইকেটটি নিয়েছেন তিনি। মাত্র ২ রান করেন উইলিয়ামস।

এই সিরিজের আগে টি-টোয়েন্টিতে নিয়মিত অধিনায়ক ছিলেন মাহমুদউল্লাহ। জিম্বাবুয়ে সফরে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তবে সোহানের চোটে তিনি ফিরেছেন একাদশে, যদিও শুধুমাত্র খেলোয়াড় হিসেবে। সে যাইহোক, বল হাতে তুলে নিয়েই পেয়ে গেছেন সাফল্য। নিজের প্রথম বলেই এই স্পিনার আউট করেছেন ক্রেগ আরভিনকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়